Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পূজারার আক্ষেপের দিনে রানের পাহাড় ভারতের


৪ জানুয়ারি ২০১৯ ১৪:৫৯

।। স্পোর্টস ডেস্ক ।।

অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের শেষ টেস্টের প্রথম ইনিংসে স্বাগতিকদের সামনে রানের পাহাড় তুলে দিয়েছে সফরকারী ভারত।

আগের দিনে ৪ উইকেটে ৩০৩ রান করে শুক্রবার (৪ জানুয়ারি) দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ৬২২ রান তুলে ইনিংস ঘোষণা করেছে ভারত। তবে এই ইনিংসে ৭ রানের আক্ষেপ থেকে গেছে চেতেশ্বর পূজারার। ডানহাতি এই ব্যাটসম্যান আউট হয়ে সাজঘরে ফেরেন ব্যক্তিগত ১৯৩ রানে।

ভারতের দেয়া রানের বিপরীতে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষে বিনা উইকেটে ২৪ রান তোলেন অজি দুই ওপেনার। দিন শেষে মার্কাস হ্যারিস (১৯) ও উসমান খাজা (৫) অপরাজিত থেকে দিন শেষ করেন।

৫৯৮ রানে পিছিয়ে থেকে শনিবার (৫ জানুয়ারি) তৃতীয় দিনের ব্যাটিংয়ে নামবে স্বাগতিকরা।

এর আগে সিডনিতে প্রথম দিনে ব্যক্তিগত ১৩০ রান নিয়ে দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নামেন পূজারা। কিন্তু দ্বিতীয় দিনে ৭ রানের আক্ষেপ নিয়েই ১৯৩ রানেই ফেরেন ডানহাতি এই ব্যাটসম্যান। তবে পূজারার আক্ষেপের দিনে ভারতের হয়ে ব্যাটে আলো ছড়িয়েছেন ঋশভ পান্ত ও রবীন্দ্র জাদেজা। ব্যক্তিগত ৮১ রানে জাদেজা ফিরলেও ১৫৯ রানে অপরাজিত থাকেন পান্ত।

এছাড়াও ভারতের হয়ে ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ৭৭, অধিনায়ক বিরাট কোহলি ২৩, অজিঙ্কা রাহানে ১৮ এবং হনুমা বিহারি ৪২ রান করেন।

অস্ট্রেলিয়ার নাথান লায়ন সর্বোচ্চ ৪টি উইকেট নেন। এছাড়াও জশ হ্যাজলউড ২টি এবং মিচেল স্টার্ক ১টি উইকেট নেন।

সারাবাংলা/এসএন

অস্ট্রেলিয়া টেস্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর