Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাশরাফিদের চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন মুশফিক


৪ জানুয়ারি ২০১৯ ১৭:১৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

রংপুর রাইডার্স বিপিএলের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন, তাতে কী? প্রতিপক্ষ হয়ে মাঠের লড়াইয়ে তো আর চিটাগং ভাইকিংস হাত পা গুটিয়ে বসে থাকবে না। ব্যাটে-বলে মাশরাফিরা চোখ রাঙালে অবধারিতভাবেই তা ফিরিয়ে দিতে চাইবেন মুশফিকরা। ক্ষুরধার পারফরম্যান্সে ষষ্ঠ আসরে উড়ন্ত শুরু চাইছেন চট্টলা দলপতি মুশফিকুর রহিম।

শুক্রবার (৪ জানুয়ারি) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমিতে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে সেকথাই জানালেন মিস্টার ডিপেন্টেবল খ্যাত এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

‘তারা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন— ঠিক আছে। কিন্তু এবার কিন্তু সবাই নতুন করে শুরু করবে। কাগজে-কলমে আমাদের দলটা অতো শক্তিশালী না হলেও আমাদের কিন্তু কয়েকজন কার্যকর টি-টোয়েন্টি খেলোয়াড় আছে। যাদের নিয়ে আমরা খুব ভালো একটা ম্যাচ দিয়ে আসর শুরু করতে পারবো বলে আত্মবিশ্বাসী আছি। শুরুটা গুরুত্বপূর্ণ। এটাতেই আপাতত মনোযোগ। এখন মাঠে পরিকল্পনা প্রয়োগ করাটাই জরুরি।’

সেই কাজটি মুশফিকরা কতটা নিপুন হাতে করতে পারবেন সেই শঙ্কা কিন্তু থেকেই যাচ্ছে। কারণটাও বেশ পরিষ্কার। টিম কম্বিনেশন বিবেচনায় রংপুরের তুলনা চট্টগ্রাম যোজন যোজন পিছিয়ে। ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, অ্যালেক্স হেলস, রবি বোপারা ও মাশরাফির মতো লাইন আপের সামনে সিকান্দার রাজা, লুক রনকি, মুশফিকুর রহিম, নজিবুল্লাহ জাদরান, মোসাদ্দেক হোসেন সৈকত, শাহরিয়ার নাফিসরা কতটা পারঙ্গম নিয়মিত ক্রিকেটের খোঁজ খবর যারা রাখেন তারা নিশ্চয়ই জানেন।

কিন্তু তারপরেও আশাহত হচ্ছেন নন মুশি। এক্ষেত্রে তাকে প্রত্যয়ী করে তুলছে তাদের দেশি প্লেয়ারদের সম্ভার। মুশফিক বলেন, ‘এখানে বিদেশি হয়তো দারুণ পারফর্ম করে, কিন্তু স্থানীয়দের অবদানও খুব ভালো থাকে। আপনি খেয়াল করলে দেখবেন, প্রতিটি দলেই খুব ভালো স্থানীয় খেলোয়াড় আছে। আমাদের দলেও ব্যাটিং-পেস ও স্পিন অ্যাটাকে ভালো খেলোয়াড় আছে। আমরা চেষ্টা করছি দ্রুত দল হিসেবে দাঁড়াতে। আমাদের ভালো কিছু করার সুযোগ আছে। আমাদের বিশ্বাস চিটাগং কিছু চমক দেখাতে পারবে। কিছু কিছু প্লেয়ার আছে, যারা খুব ভালো কিছু করবে বলে বিশ্বাস করি।’

বিজ্ঞাপন

শনিবার (৫ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের উদ্বোধনী ম্যাচে রংপুরকে মোকাবিলা করবে বন্দর নগরীর এই দলটি।

সারাবাংলা/এমআরএফ/এসএন

চিটাগং ভাইকিংস বিপিএল মুশফিকুর রহিম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর