Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিততে কিংসদের দরকার ১৯০


৫ জানুয়ারি ২০১৯ ১৯:০২

।। স্পোর্টস ডেস্ক ।।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে ষষ্ঠ বিপিএল আসরের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস এবং মেহেদি হাসান মিরাজের রাজশাহী কিংস। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন কিংস দলপতি মিরাজ। নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ডায়নামাইটস তুলেছে ১৮৯ রান।

ডায়নামাইটসের হয়ে ওপেনিংয়ে নামেন ক্যারিবীয়ান তারকা সুনীল নারাইন এবং আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাই। পাওয়ার প্লের ৬ ওভারে তারা তুলে নেন ৬৮ রান। আর ৯ ওভারে তুলে নেন দলীয় ১০০। ২২ বলে ফিফটি করেন জাজাই। ১০.৪ ওভারে এই ওপেনিং জুটিতে আসে ১১৬ রান। বিদায় নেন নারাইন। মোহাম্মদ হাফিজের বলে সৌম্য সরকারের হাতে ধরা পড়ার আগে নারাইন ২৮ বলে চারটি চার আর দুটি ছক্কায় করেন ৩৮ রান।

১২তম ওভারে বিদায় নেন মিরপুরে ঝড় তোলা আফগান তারকা জাজাই। মেহেদি হাসান মিরাজের বলে সৌম্য সরকারের হাতে ধরা পড়ার আগে তিনি করেন ৭৮ রান। ৪১ বলে সাজানো তার ইনিংসে ছিল চারটি চার আর সাতটি ছক্কার মার। নারাইনের বিদায়ে নামেন আরেক ক্যারিবীয়ান কাইরন পোলার্ড আর জাজাইয়ের বিদায়ে ব্যাট হাতে নামেন ডায়নামাইটস দলপতি সাকিব আল হাসান। ইনিংসের ১৪তম ওভারে আরাফাত সানি ফিরিয়ে দেন ৭ বলে ২ রান করা সাকিবকে।

ডায়নামাইটস দলপতির বিদায়ে আসেন আরেক ক্যারিবীয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল। ১৫তম ওভারে কায়েস আহমেদের বলে বিদায় নেন পোলার্ড (৩)। এরপরের ওভারে নতুন ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে (১) ফিরিয়ে দেন আরাফাত সানি। নতুন জুটি গড়েন আন্দ্রে রাসেল আর শুভাগত হোম। এই জুটিতে আসে অবিচ্ছিন্ন ৫৩ রান (২৮ বলে)। রাসেল ১৯ বলে দুটি চার আর একটি ছক্কায় ২১ রানে অপরাজিত থাকেন। আর শুভাগত হোম ৫টি চার আর দুটি ছক্কায় ৩৮ রান করে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

মোস্তাফিজ ৪ ওভারে ২৭ রান খরচ করে উইকেটশূন্য থাকেন। ৪ ওভারে ২৯ রান দিয়ে একটি উইকেট পান কায়েস আহমেদ। মোহাম্মদ হাফিজ ৩ ওভারে ১৫ রান খরচায় তুলে নেন একটি উইকেট। আরাফাত সানি ৩ ওভারে ২৩ রান দিয়ে নেন দুটি উইকেট। মেহেদি মিরাজ ৩ ওভারে ৩৮ রান দিয়ে তুলে নেন একটি উইকেট। আলাউদ্দিন বাবু ৩ ওভারে ৫৩ রান খরচায় কোনো উইকেট পাননি।

আগের ম্যাচে মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইন্ডার্সকে ৩ উইকেটের ব্যবধানে হারিয়েছে মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংস। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর আগে ব্যাটিংয়ে নেমে অলআউট হওয়ার আগে তোলে ৯৮ রান। ১৯.১ ওভারে ৭ উইকেট হারিয়ে জয় তুলে নেয় মুশফিকের চিটাগং।

বিপিএল ষষ্ঠ আসরের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে র‌্যাবিটহোলবিডি। এছাড়া ইউটিউবে র‍্যাবিটহোলবিডি এন্টারটেইনমেন্ট চ্যানেল, র‍্যাবিটহোল অ্যাপ এবং ওয়েবসাইট র‍্যাবিটহোল প্রাইমে ইংরেজিতে ধারাভাষ্য শোনা গেলেও র‍্যাবিটহোলবিডি স্পোর্টস চ্যানেলে চলবে বাংলা ভাষায় ধারাভাষ্য।

রাজশাহী কিংস একাদশ: মুমিনুল হক, সৌম্য সরকার, মোহাম্মদ হাফিজ, ক্রিস্টিয়ান জোঙ্কার, লউরি ইভান্স, জাকির হাসান, মেহেদি হাসান মিরাজ (অধিনায়ক), আলাউদ্দিন বাবু, কায়েস আহমেদ, আরাফাত সানি এবং মোস্তাফিজুর রহমান।

ঢাকা ডায়নামাইটস একাদশ: হজরতউল্লাহ জাজাই, সুনীল নারাইন, রনি তালুকদার, সাকিব আল হাসান (অধিনায়ক), কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, মিজানুর রহমান, নুরুল হাসান সোহান, শুভাগত হোম, মোহর শেখ এবং রুবেল হোসেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর