Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তামিমদের দৌড়ের ওপর রাখছেন স্মিথ


৬ জানুয়ারি ২০১৯ ১৭:৫৬

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

মিরপুর থেকে: সিলেট সিক্সার্সের বিপক্ষে ম্যাচে সতীর্থদের একদণ্ডও দাঁড়িয়ে থাকতে দেননি কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলপতি স্টিভ স্মিথ। ফিল্ডারদের স্ব স্ব অবস্থানেও ব্যতিব্যস্ত রেখেছেন। ফিল্ডিং হোক মিডঅনে কিংবা মিডঅফে,মূর্তির মতো দাঁড়িয়ে থাকা যাবে না। প্রতিটি বলে নড়াচড়া করতে হবে। পাখির চোখ রাখতে হবে। স্থিতি নয়, গতিতেই জীবন। সেই মন্ত্র সবার কানে পৌঁছে দেয়ার আপ্রাণ চেস্টা ছিল স্মিথের মধ্যে স্পস্ট। আর এই বিষয়টিই দারুণ অভিভূত করেছে ভিক্টোরিয়ান্স কোচ মোহাম্মদ সালাহউদ্দিনকে।

রোববার (৬ জানুয়ারি) বিকেলে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে স্মিথ সম্পর্কে এভাবেই নিজের অনুভূতি ব্যক্ত করলেন কোচ। ভিক্টোরিয়ান্স কোচ বলেন, ‘আমার কাছে মনে হয়েছে সে অনেক ইতিবাচক এবং সে খেলাটা খুব ভালো চিন্তা করে। খেলার পরে কি হবে সেটাও চিন্তা করে। এটা দেখে আমার খুব ভালো লেগেছে। তামিমের মনে হয় খুব কষ্ট হয়েছে আজকে। বলছে, খুব দৌড়াচ্ছে আমাকে। মানে প্রত্যেকটা প্লেয়ারকেই সম্পৃক্ত রাখছে। ফিল্ডারদের অনেক কষ্ট হয় বুঝতে পারছি। যারা ভালো ফিল্ডার তাদের অনেক দৌড়াদৌড়ি করতে হবে।’

কোচ হয়ে অধিনায়কের ক্রিকেটীয় চিত্তে এমন গুণাবলীয়র সন্নিবেশন দেখে রীতিমতো বিস্মিত কোচ সালাহউদ্দিন। ঠিক যেমনটি তিনি চেয়েছিলেন। আরেকটি ব্যাপারও বলতে ভুলে যাননি। সেটা হলো, গেল দুদিনে স্মিথের সঙ্গে যতটুকুই কথা হয়েছে তাতে তার মনে হয়েছে শিরোপা পুনরুদ্ধারে তিনি নিজের সেরা খেলাটিই খেলবেন।

কোচ যোগ করেন, আমার মনে হয় স্মিথ একজন অভিজ্ঞ দলপতি। এখানে যারা খেলছে বিদেশি এবং দেশি; বেশির ভাগেরই বিপিএলে খেলার অভিজ্ঞতা আছে। স্মিথের নেই। কিন্তু তাকে আমার মনে হয়েছে সে অনেক ইতিবাচক এবং টুর্নামেন্টে ভালো খেলার জন্য উদগ্রীব হয়ে আছে।

সেই তীব্র আকাঙ্খা থেকেই হয়তো সিলেট সিক্সার্সের বিপক্ষে টুর্নামেন্টের প্রথম ম্যাচেই জয় হাতছাড়া করতে চাননি সাবেক অজি দলপতি। স্বদেশী ডেভিড ওয়ার্নারের দলটির দেয়া ১২৮ রানের লক্ষ্য ছুঁয়েছে ১৯.৫ ওভারে, ৬ উইকেটের বিনিময়ে। ভিক্টোরিয়ান্সদের জয়ের দিনে পাকিস্তানের তারকা শহীদ আফ্রিদি ২৫ বলে খেলেছেন ৩৯ রানের দায়িত্বশীল এক ইনিংস। তামিম ৩৪ বলে ৩৫, স্মিথ ১৭ বলে ১৬, শোয়েব মালিক ২০ বলে ১৩ রান করেন।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর