Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টসে স্মিথের সঙ্গে ওয়ার্নারের অনন্য মুহূর্ত


৬ জানুয়ারি ২০১৯ ১৮:৪৭

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

অস্ট্রেলিয়ার জাতীয় দলের জার্সি গায়ে স্টিভ স্মিথ ছিলেন অধিনায়ক আর ওয়ার্নার তার সহকারি। দুজনই দলের নীতি নির্ধারণী পর্যায়ের হয়ে কাজ করেছেন। কিন্তু আচমকাই সবকিছু ওলট পালট হয়ে যায়। বল টেম্পারিং কলঙ্কে এখন দুজনই নির্বাসনে। কাকতালীয়ভাবে সেই ওয়ার্নার-স্মিথ এবার প্রথমবারের মতো বিপিএলে খেলছেন। দুজনই দুই দলের অধিনায়ক। ওয়ার্নার সিলেটে এবং স্মিথ কুমিল্লায়।

রোববার (৬ জানুয়ারি) বিপিএলে দিনের প্রথম ম্যাচে এই দুই অজি এসেছিলেন টসে। যেখানে স্মিথকে দেখে অনন্য এক অনুভতি ছুঁয়ে গেছে ওয়ার্নারকে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে সে কথাই জানালেন ওয়ার্নার, এটা সত্যিই অসাধারণ যে আমরা দুজন দু’দলের নেতৃত্বে। আমরা চেষ্টা করবো যেন তরুণ ক্রিকেটারদের মধ্যে আমাদের অভিজ্ঞতা ও ক্রিকেটীয় জ্ঞান পৌঁছে দিতে পারি।

দুজনের মধ্যকার টস দিয়ে যে ম্যাচটি মাঠে গড়িয়েছিলো সেখানে ওয়ার্নাররা ৪ উইকেটে হেরে গেছেন। কিন্তু যদি তৌহিদ হৃদয়ের ভুলে ওয়ার্নার রান আউটে কাটা না পরতেন তাহলে হয়তো এই ম্যাচের গল্প অন্যরকমও হতে পারতো।

কী হয়েছিলো? পঞ্চম ওভারের তৃতীয় বলটি স্কয়ার লেগে ঠেলে দিয়েই হৃদয় রানের জন্য ডেকেছিলেন ওয়ার্নারকে। ডাক পেয়েই দৌড়ে আরেক প্রান্তে চলে যান ওয়ার্নার, কিন্তু বল ফিল্ডারের হাতে দেখে কল ফিরিয়ে নিয়ে দৌড় বন্ধ করে দেন হৃদয়। দুই ব্যাটসম্যানই এক প্রান্তে থাকায় একজনকে রানআউট হতেই হতো। এসব পরিস্থিতিতে সাধারণত সেরা ব্যাটসম্যানের জন্য দলের স্বার্থে উইকেট বিলিয়ে দেন জুনিয়ররা। হৃদয় তা না করে নিজেকে আঁকড়ে রাখতে যান।

ঘটনার শেষ নয় এখানেও। রিপ্লেতে কে আউট হয়েছেন দেখতে গিয়ে দেখা যায় দুজনই ক্রিজে কাছাকাছি সময়ে পৌঁছালেও হৃদয়ের ব্যাট ছিল উপরে। নিয়ম অনুযায়ী আউট হওয়ার কথা তারই। কিন্তু টিভি আম্পায়ার শরফুদৌল্লাহ আউট দিয়ে দেন ওয়ার্নারকে (১৩ বলে ১৪)। শেষ ওভারে গিয়ে ম্যাচের ফল হওয়ায় ওয়ার্নারের আউট নিয়ে ম্যাচ শেষেও চলেছে বিতর্ক। হৃদয় ২৪ বলে করেন ৮ রান।

তাতে অবশ্য হতাশার কথা জানিয়েছেন ওয়ার্নার। তবে ক্রিকেটীয় নিয়ম তার মাথায়ই ছিল, ‘ছেলেরা বলছিল ওটা সঠিক সিদ্ধান্ত ছিল না। আমি দেখিনি কি ঘটেছিল। কিন্তু আপাতদৃষ্টিতে আমি ভেতরে ছিলাম। ক্যামেরার পেছনে যদি আপনি দাঁড়িয়ে থাকেন এবং এ ধরণের সিদ্ধান্ত মিস করতে পারেন, আমি বিষয়টি বুঝতে পারছি না। যিনি সিদ্ধান্ত দিয়েছেন আমি তার হয়ে এখানে কথা বলতে পারি না। যদি আউট না হয়ে থাকি, তাহলে আউট হইনি। আমাকে সিদ্ধান্তটা মেনে নিতেই হবে।’

সারাবাংলা/এমআরএফ/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর