Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোয়ার্টার-ফাইনালে টাইগার যুবারা


১৫ জানুয়ারি ২০১৮ ১৩:০৪

সারাবাংলা ডেস্ক

যুব বিশ্বকাপে নিউজিল্যান্ডের লিংকনে কানাডাকে ৬৬ রানে হারিয়েছে বাংলাদেশ। তৌহিদ হৃদয়ের দুর্দান্ত সেঞ্চুরি ও আফিফ হোসেনের ব্যাটে-বলে কানাডাকে হারিয়ে টানা দুই ম্যাচ জয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ।

বার্ট সাটক্লিফ ওভালে সোমবার কানাডাকে ২৬৪ রানের টার্গেট দেয় বাংলাদেশ। জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১৯৮ রানেই গুটিয়ে যায় কানাডার ইনিংস।

শুরুতে টস হেরে ব্যাটিংয়ে নেমে পিনাক ঘোষ শূন্য রানে সাজঘরে ফেরার পর অধিনায়ক সাইফ হাসান সাজঘরে ফেরেন ১৭ রানেই। দলের হাল ধরেন মোহাম্মদ নাঈম, তৌহিদ হৃদয়। ৪৭ রান করে নাঈম ফিরে গেলে আবারো হাল ধরেন আফিফ হোসেন। তৌহিদ আর আফিফের ব্যাটে এগিয়ে যায় বাংলাদেশি যুবারা, চতুর্থ উইকেটে দুজনের জুটি ১১১ রানের।

১২২ রানের দারুণ ইনিংস খেলেছেন হৃদয়। ১২৬ বল খেলে ৯ চার ও ১ ছক্কায় ১২২ করে হৃদয় আউট হন ইনিংসের শেষ বলে। ৫০ রান আসে আফিফের ব্যাট থেকে। শেষ পর্যন্ত আট উইকেটে কানাডাকে ২৬৪ রানের টার্গেট দেয় বাংলাদেশি যুবারা।

কানাডার পক্ষে বল হাতে ৫ উইকেট নিয়েছেন ফয়সাল জামখান্দি। ঋষিভ যোশী, আকাশ গিল, রোমেল শাহজাদ ১টি করে উইকেট পান।

ICC Under 19 World Cup, 2018 (Promo)

ICC Under 19 World Cup, 2018Start from 13th Jan, 2018Live on GTV Also on Rabbithole AppDownload Rabbithole App to watch live match.Play Store: https://goo.gl/voKvp7App Store: https://goo.gl/vJjyyL#Rabbithole

Posted by Rabbitholebd.com on Monday, 8 January 2018

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে শুরুর দিকে রান পেলেও শেষদিকে সব উইকেট হারিয়ে ১৯৮ রানে থেমে যায় কানাডার ইনিংস। ওপেনার প্রণব শর্মার ব্যাট থেকে আসে ৩৪ রান। ক্যাপ্টেন আরসালান খান সর্বোচ্চ ৬৩ রান করেন। আকাশ গিল ২২, কেভিন সিং ২৪ রান ও কেভিন নারিস অপরাজিত থেকে করেন ২৬ রান।

বিজ্ঞাপন

প্রথম দিকে কম উইকেট হারালেও শেষ দিকে দ্রুত রান তোলার চেষ্টায় উইকেট পড়ে কানাডার। ১৯৮ রানেই থেমে যায় তাদের ইনিংস। বাংলাদেশের পক্ষে আফিফ ৫টি, হাসান মাহমুদ ২টি উইকেট পান। কাজী অনিক, রবিউল হক ও অধিনায়ক সাইফ হাসান ১টি করে উইকেট পান।

ব্যাট হাতে ৫০ রান ও বল হাতে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন আফিফ হোসেন।

’সি’ গ্রুপে নামিবিয়া ও কানাডাকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ। গ্রুপের অন্যদল ইংল্যান্ডের সাথে পরের ম্যাচে লড়াইয়ে গ্রুপ-সেরা নিশ্চিত হবে।

সারাবাংলা/এসএন/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর