Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রিয়ালের ইনজুরির তালিকাটা লম্বাই হচ্ছে


১২ জানুয়ারি ২০১৯ ১৬:০৫

।। স্পোর্টস ডেস্ক ।।

নতুন বছরে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ কোপা দেল রেতে জয় দিয়ে শুরু করলেও দলটির কপালে চিন্তার ভাঁজ। একের পর এক খেলোয়াড় ইনজুরিতে পড়ছেন। লা লিগায় রিয়াল বেটিসের ম্যাচের আগে ইনজুরির ধাক্কায় ব্যাকফুটে কোচ সান্তিয়াগো সোলারির দল। সবশেষ ইনজুরির পাল্লা ভারী করতে যোগ দিয়েছেন ভিনসিয়াস জুনিয়র।

গ্যারেথ বেল: ওয়েলসের এই তারকা গ্রেড ওয়ানের ইনজুরিতে পড়েছেন। ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচ খেলতে নেমে বাঁ-পায়ে আঘাত পান বেল, ছিটকে যান দুই সপ্তাহের জন্য। রিয়াল বেটিস আর লেগানেসের বিপক্ষে পরের দুটি ম্যাচ মিস করতে পারেন বেল।

অ্যাসেনসিও: ক্লাব বিশ্বকাপের সেমি ফাইনালে খেলতে নেমে ইনজুরিতে পড়েছিলেন মার্কো অ্যাসেনসিও। রিয়ালের মেডিকেল বোর্ড তার ইনজুরিতে গ্রেড টু-তে রেখেছে। তিন সপ্তাহের জন্য তিনি ছিটকে যান। যদিও তিন সপ্তাহ পার হয়েছে তারপরও অ্যাসেনসিও রিয়ালের অনুশীলনে ফিরতে পারেননি। জানুয়ারির শেষ সপ্তাহ নয়তো ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ নাগাদ তাকে বিশ্রামে থাকতে হতে পারে বলে সম্ভাবনা জেগেছে। অ্যাসেনসিওকে নিয়ে কোনো ঝুঁকি নিতে না চাইলে রিয়াল বেটিস, লেগানেস আর সেভিয়ার বিপক্ষে ম্যাচগুলোতে বিশ্রাম দেওয়া হতে পারে।

টনি ক্রুস: রিয়ালের জার্মান তারকা টনি ক্রুসকে গ্রেড টু ইনজুরির তালিকায় রাখা হয়েছে। পায়ের মাংসপেশীর ইনজুরিতে ভুগছেন তিনি। ডায়াগোনোসিসের রিপোর্টের পর তাকে তিন সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়। জানুয়ারির শেষ দিকে অনুশীলনে ফিরতে পারেন ক্রুস। তবে, রিয়াল বেটিস, লেগানেস, সেভিয়া, কোপা দেল রের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ (যদি রিয়াল উঠতে পারে) এবং এস্পানিয়লের বিপক্ষে ম্যাচে ক্রুসকে নাও পাওয়া যেতে পারে।

বিজ্ঞাপন

মার্কোস লরেন্তে: বছরের শুরুটাই ইনজুরিতে শুরু করেছেন লরেন্তে। গ্রেড টুর ইনজুরিতে তাকে তিন সপ্তাহের জন্য বিশ্রামে রাখা হয়েছে। সেভিয়ার বিপক্ষে ম্যাচে ফেরার সম্ভাবনা আছে তার। এখনও অনুশীলন শুরু না করা লরেন্তে রিয়াল বেটিস আর লেগানেসের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না।

থিবাউট কোরতোইস: এই মৌসুমে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া গোলরক্ষক থিবাউট কোরতোইস গ্রেড ওয়ান ইনজুরিতে পড়েছেন। ১০ থেকে ১৪ দিন তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। বেলজিয়ান এই গোলরক্ষক লেগানেসের বিপক্ষে কোপা দেল রের দুই লেগের ম্যাচই মিস করতে যাচ্ছেন। তাছাড়া লিগের ম্যাচে রিয়াল বেটিসের বিপক্ষেও গোলবারের নিচে দাঁড়ানো হচ্ছে না কোরতোইসের।

মারিয়োনো: খুব বড় ইনজুরি না হলেও বিশ্রাম দেওয়া হয়েছে মারিয়ানোকে। ২৫ বছর বয়সী এই স্প্যানিশ ফরোয়ার্ড অনুশীলনের মাঠে যোগ দিতে পারেননি। মিস হতে পারে রিয়াল বেটিসের বিপক্ষে ম্যাচটিও।

** ভিনসিয়াস জুনিয়র এবং লুকাস ভাজকুয়েজকে নিয়েও নতুন করে চিন্তা বাড়িয়েছে রিয়াল কোচকে। ফ্লুতে ভুগতে থাকা ভিনসিয়াস দলের অনুশীলনে যোগ দিতে পারেননি। এদিকে, ভাজকুয়েজের পাশে আছে ম্যাচ স্থগিতাদেশের নির্দেশ।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর