Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঠান্ডা মাথার ‘খুনি’ ফ্রাইলিঙ্ক


১২ জানুয়ারি ২০১৯ ২০:৩৬

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিপিএলে খেলতে এসে প্রথম সুপার ওভারের ম্যাচ দেখলেন রবি ফ্রাইলিঙ্ক। ম্যচের ফল নির্ধারণী ওভারটি করতে হলো তাকেই। ক্যারিয়ারের প্রথম অভিজ্ঞতায় সফল চিটাগং ভাইকিংসের এই প্রোটিয়া পেস অলরাউন্ডার।

জয়ের জন্য খুলনা টাইটাইন্সের লক্ষ্য ছিল মাত্র ১২ রান। তাও ঠেকিয়ে দিলেন! উত্তেজনায় ঠাসা মুহূর্তে ঠান্ডা মাথায় বল করে দিলেন ১০ রান। ম্যাচ শেষে চট্টগ্রামের জয়ের নায়ক ফ্রাইলিঙ্ক জানালেন, স্নায়ু ধরে রেখে বোলিং করতে পেরেছেন বলেই কঠিন পরীক্ষায় উতরে গেছেন।

তিনি জানালেন, ‘কাজটি কঠিন ছিল। আমার ক্যারিয়ারে এটাই প্রথম সুপার ওভার। তবে আমি ভেবেছি ১১ রান আটকে দেয়া সম্ভব। সেই কাজটি করতেই আমি বোলিংয়ে নেমেছিলাম। অবশ্য আমি কিছুটা হয়তো লাইন মিস করেছি যখন ডেভিড মালান আমাকে চার মেরে দিল। এসময় আপনাকে অবশ্যই শান্ত থাকতে হবে। কেননা দলের পরিকল্পনা বাস্তবায়ন করতেই আপনাকে এখানে পাঠানো হয়েছে।’

বুঝলাম ফ্রাইলিঙ্ক ঠান্ডা মাথায় কাজটি করেছেন এবং তাতে দলের পরিকল্পনারও বাস্তবায়ন হয়েছে। কিন্তু অভিজ্ঞ না হলে এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা বাস্তবিকই কঠিন। তারওপর আবার ক্যারিয়ারের প্রথম সুপার ওভারে। কি করে পারলেন ফ্রাইলিঙ্ক?

সেই ব্যাখ্যাও দিলের নিজেই, ‘দেখুন, বহুবারই এমন সময় এসেছে, সাতে ব্যাট করেছি এবং স্লগ ওভারে বল করেছি। ব্যাটিংয়ে কখনো আমাকে শেষ ওভারে ১৫ নিতে হয়েছে আবার বল করে ১০ রানও ঠেকিয়ে দিতে হয়েছে। সৌভাগ্যবশত এগুলো আমার ক্যারিয়ারে করতে হয়েছে এবং অবশ্যই সেটা শান্ত থেকে।’

তাতে অবশ্য কাজও হয়েছে বিস্তর। খুলনার বিপক্ষে ১ রানের জয়ে টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিয়েছে বন্দরনগরীরর দল চিটাগং ভাইকিংস। আর খুলনা টানা চার হারে শূন্য হাতে বিপিএল ষষ্ঠ আসরের ঢাকার প্রথম পর্ব শেষ করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

চিটাগং ভাইকিংস ফ্রাইলিঙ্ক বিপিএল ২০১৯

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর