Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বুমবুম’ আফ্রিদিকে টপকে গেছেন ‘হিটম্যান’ রোহিত


১৩ জানুয়ারি ২০১৯ ১৩:৩৮

।। স্পোর্টস ডেস্ক ।।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সিডনিতে মুখোমুখি হয়েছিল স্বাগতিক অস্ট্রেলিয়া এবং সফরকারী ভারত। ম্যাচে জয় তুলে নিয়েছে অজিরা। টিম ইন্ডিয়াকে ৩৪ রানে হারিয়েছে স্বাগতিকরা। তাতে অ্যারন ফিঞ্চের দলটি ১-০ তে লিড নিয়ে রেখেছে। পিছিয়ে থেকে দ্বিতীয় ওয়ানডেতে নামতে হবে বিরাট কোহলির দলকে।

আগে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়া ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ২৮৮ রান। জবাবে, ৯ উইকেট হারানো ভারতের ইনিংস থামে ২৫৪ রানের মাথায়। আন্তর্জাতিক ক্রিকেট অস্ট্রেলিয়ার এটি এক হাজারতম জয়, ক্রিকেট ইতিহাসে প্রথম কোনো দেশ এই মাইলফলক স্পর্শ করে।

২৮৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ভারতের ওপেনার রোহিত শর্মা করেন ইনিংস সর্বোচ্চ ১৩৩ রান। ১২৯ বলে সাজানো তার ইনিংসে ছিল ১০টি চার আর ৬টি ছক্কার মার। তবে, সেঞ্চুরিটি বৃথাই যায় রোহিতের। ওয়ানডে ফরম্যাটে এটি রোহিতের ২২তম সেঞ্চুরি। অস্ট্রেলিয়ার মাটিতে চতুর্থ, আর কোনো ব্যাটসম্যানই সেখানে চারটি সেঞ্চুরি পাননি। ক্যারিবীয়ান লিজেন্ড ভিভ রিচার্ডস তিনটি সেঞ্চুরি পেয়েছিলেন ক্যাঙ্গারুদের মাটিতে।

ছয় ছক্কা হাঁকানোয় আরও একটি রেকর্ড ভেঙে দিয়েছেন রোহিত। কোনো একক প্রতিপক্ষের বিপক্ষে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর রেকর্ড এখন তার দখলে। পাকিস্তানের বুমবুম খ্যাত আফ্রিদি অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬৩টি ছক্কা হাঁকিয়েছিলেন। ভারতের হিটম্যান খ্যাত ওয়ানডেতে সর্বোচ্চ ডাবল সেঞ্চুরির মালিক রোহিত অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬৪টি ছক্কা হাঁকিয়ে আফ্রিদিকে টপকে যান।

উল্লেখ্য, ১৯৪ ওয়ানডে ক্যারিয়ারে রোহিতের নামের পাশে জমা হয়েছে ৭৫৮৭ রান, ২২টি সেঞ্চুরি আর ৩৭টি হাফসেঞ্চুরি, যেখানে ব্যাটিং গড় ৪৮.৩১। আর ৩৯৮ ওয়ানডে ক্যারিয়ারে আফ্রিদি ২৩.৫৮ গড়ে করেছেন ৮০৬৪ রান। আগামী ১৫ জানুয়ারি অ্যাডিলেডে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে ভারত-অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

রোহিত শর্মা শহীদ আফ্রিদি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর