Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রতিদ্বন্দ্বিতা নয়, উন্নতিকেই গুরুত্ব দিচ্ছেন চাম্পাকা


১৬ জানুয়ারি ২০১৯ ১৭:৩১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

সফরকারী কোনো দল দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশ সফরে এলে একটি আলোচনায় এদেশের ক্রীড়াঙ্গন মুখর হয়ে ওঠে। সেটা হলো, নিশ্চয়ই দলটির বিপক্ষে স্বাগতিকরা হোম কন্ডিশনের বাড়তি সুবিধা আদায় করে সিরিজে দারুণ কিছু করে দেখাবে। আগামী ২৫ জানুয়ারি থেকে স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ইংল্যান্ডের সিরিজ নিয়েও অনেকেই সেভাবে ভাবছেন।

তবে ব্যতিক্রমী মনে হলো টাইগারদের হাইপারফরম্যান্স পেস বোলিং কোচ চাম্পাকা রামানায়েককে। সিরিজে হার কিংবা জিত নয়, কিংবা কাঁধে কাঁধে লড়াই নয়। এই পর্যায়ের ক্রিকেটে বাংলাদেশ সত্যিকার অর্থেই কতটুকু উন্নতি করেছে বা যেহেতু সামনে বিশ্বকাপ আছে সেজন্য আসলেই তারা কতখানি প্রস্তুত-এই বিষয়টিই তার কাছে অগ্রাধিকার পাচ্ছে।

বুধবার (১৬ জানুয়ারি) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে অনূর্ধ্ব-১৯ দলের পেসারদের সঙ্গে অনুশীলন শেষে তিনি একথা জানান।

চাম্পাকা বলেন, ‘ইংল্যান্ড ভালো সাইড। তবে এখানে তাদের জন্য জয় তুলে নেয়ার কাজটি কঠিন। যেহেতু উপ-মহাদেশে খেলা হচ্ছে। তবে আমার মনে হয় প্রতিদ্বন্দ্বিতা নয় বরং আমি দেখতে চাইছি বয়সভিত্তিক ক্রিকেটের এই পর্যায়ে তারা সত্যিকার অর্থে কতখানি উন্নতি করেছে সেটা। কারণ অনূর্ধ্ব-১৯ দলে আপনি প্রতিপক্ষের প্লেয়ারদের খুব একটা চিনবেন না। আপনি দেখবেন ওরা কতুটুকু দক্ষ।’

‘তবে হ্যাঁ, যেহেতু উপ-মহাদেশে খেলা, ধারণা করছি স্পিন ট্র্যাক হবে। তবে এও বলে রাখছি উইকেট সম্পর্কে আমার কোনো ধারণা নেই।’ যোগ করেন চাম্পাকা।

স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে একটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে ও দুটি চারদিনের ম্যাচ খেলতে ২০ জানুয়ারি আসছে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর