Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মায়ের নামে জার্সি গায়ে মাঠে নেমেছিলেন যারা


১৭ জানুয়ারি ২০১৯ ১৫:৩১

।। স্পোর্টস ডেস্ক ।।

‘মা কে সবাই ভালোবাসেন’ এই কথাটা চোখ বন্ধ করেই বলে দেয়া যায়। খেলার মাঠে সেটা বেশ কয়েকবারই দেখা গেছে। বিপিএলে এবার মায়েদের প্রতি ভালোবাসার প্রকাশ ঘটালেন রাজশাহী কিংসের খেলোয়াড়রা। বুধবার (১৬ জানুয়ারি) আসরের ১৭তম ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ম্যাচে মায়েদের নামে জার্সি পরে মাঠে নামে মেহেদী হাসান মিরাজের দল।

বাংলাদেশের ক্রিকেটে এর আগে এমনটা কখনো হয়নি। এবার সেই দারুণ কাজটাই করলো রাজশাহী কিংস। জয়ের এই ম্যাচটি মায়েদেরই উৎসর্গ করেন তারা।

মায়েদের সম্মানে অভিনব এই উদ্যোগ নিয়েছিল রাজশাহী। তাতে বাংলাদেশের হয়ে লেখা হয়ে গেছে নতুন ইতিহাস। ম্যাচে মিরাজের জার্সিতে ‘মিনারা’, আরাফাত সানির জার্সিতে ‘নার্গিস’ আর লরি ইভান্সের জার্সিতে লেখা ছিল ‘সুজান’। তেমনই সবার জার্সিতে নিজেদের মায়ের নাম লেখা ছিল।

অবশ্য রাজশাহী কিংসের এমন উদ্যোগের কোনো উপলক্ষ্য ছিল না। আর এই ম্যাচে ঢাকার বিপক্ষে জয় তুলে নিজেদের দিনটা স্মরণীয় করে রেখেছিল মেহেদী হাসান মিরাজরা।

মায়ের নাম জার্সিতে লিখে মাঠে নামাটা বাংলাদেশের জন্য নতুন হলেও শুরুটা করেছিল ভারতের ক্রিকেট দল। ২০১৬ সালের অক্টোবরে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে মায়ের নামে জার্সি পড়ে মাঠে নামে তারা। সেদিন ধোনির জার্সিতে ‘দেভকি’, কোহলির জার্সিতে ‘সরোজ’ এবং রাহানের জার্সিতে লেখা ছিল মা ‘সুজাতা’র নাম।

শুধু ক্রিকেটেই নয়, ফুটবলে ঘটেছিল এমন দারুণ ঘটনা। ২০১৮ সালের মে মাসে ভিয়ারিয়ালের বিপক্ষে ক্লাব বার্সেলোনার খেলোয়াড়রা মায়ের নামে জার্সি পরে মাঠে নামেন। মা দিবসে মায়েদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সেবার এমন দারুণ এই কাজটি করে বার্সার খেলোয়াড়রা। সেই ম্যাচে ৫-১ গোলের জয় পেয়েছিল কাতালানরা।

বিজ্ঞাপন

বেসবলেও উদাহরণ আছে মায়ের জার্সি গায়ে মাঠে নামার। বেসবল খেলোয়াড় বার্তোলো কোলোন একবার মায়ের নামে জার্সি গায়ে মাঠে নেমেছিলেন। তার মা ‘আদ্রিয়ানা মোরালেস’ এর মৃত্যুর পর ২০১৭ সালের আগস্টে মা’কে স্মরণ করে মায়ের নামে জার্সিতে মাঠে নামেন কোলোন। সেদিনের ম্যাচটি জয় পেয়েছিলেন এই বেসবল খেলোয়াড়।

সারাবাংলা/এসএন

জার্সি বার্তোলো কোলোন বার্সেলোনা মায়ের নাম রাজশাহী কিংস

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর