Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জুনায়েদের ঝড়ো ব্যাটিংয়ে খুলনার সংগ্রহ ১৮১


১৮ জানুয়ারি ২০১৯ ২০:৫৫

।। স্পোর্টস ডেস্ক ।।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ২০তম ম্যাচে মুখোমুখি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও খুলনা টাইটান্স। শুক্রবার (১৮ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮১ রান তোলে খুলনা টাইটান্স। জয়ের জন্য কুমিল্লার সামনে টার্গেট ১৮২ রান।

সিলেটে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস।

টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ২ রানেই শূন্য হাতে ফেরেন খুলনার ওপেনার জহুরুল ইসলাম। তবে এরপর আল আমিনকে সঙ্গে করে দলের হাল ধরেন আরেক ওপেনার জুনায়েদ সিদ্দিকী। দু’জন মিলে জুটি গড়েন ৭১ রানের। তবে সেই জুটি ভেঙ্গে দেন স্পিনার শহীদ আফ্রিদি। বল হাতে নিজের ওভারের প্রথম বলেই তিনি ফেরান ১৯ বলে ৩২ রান করা আল আমিনকে।

এরপর ব্যাটিংয়ে এসে দলীয় ৯৫ রানে ব্যক্তিগত ১৬ রানে ফেরেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তবে একদিক থেকে ব্যাট চালিয়ে গেছেন জুনায়েদ সিদ্দিকী। কিন্তু দলীয় ১৪৫ রানে রানআউটের শিকার হয়ে ফেরেন এই বাঁহাতি ওপেনার। ফেরার আগে ৪১ বলে ৪ বাউন্ডারি ও চার ছক্কায় ৭০ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি।

শেষ দিকে ডেভিড মালান ২৯, কার্লোস ব্রাথওয়েইট ১২ ও আরিফুল হকের ১৩ রানে ভর করে খুলনার দলীয় সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ১৮১ রান।

কুমিল্লার হয়ে চার ওভারে ৩৫ রান খরচায় সর্বোচ্চ ৩টি উইকেট নেন শহীদ আফ্রিদি। এছাড়াও একটি করে উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন এবং ওয়াহাব রিয়াজ।

এর আগে নিজেদের প্রথম পাঁচ ম্যাচের তিনটিতে জয় তুলে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে আছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে নিজেদের প্রথম পাঁচ ম্যাচে মাত্র একটিতে জিতে টেবিলের একেবারে তলানিতে আছে মাহমুদউল্লাহর দল খুলনা।

বিজ্ঞাপন

বিপিএল ষষ্ঠ আসরের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে র‌্যাবিটহোলবিডি

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ:

এনামুল হক (উইকেটরক্ষক), তামিম ইকবাল, ইমরুল কায়েস (অধিনায়ক), থিসারা পেরেরা, শামসুর রহমান, শহীদ আফ্রিদি, লিয়াম ডসন, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান ও জিয়াউর রহমান।

খুলনা টাইটান্স একাদশ:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), জুনায়েদ সিদ্দিকী, ডেভিড মালান, নাজমুল ইসলাম শান্ত, জহুরুল ইসলাম, কার্লোস ব্রাথওয়েইট, আল আমিন, আরিফুল হক, তাইজুল ইসলাম, লাসিথ মালিঙ্গা ও জুনায়েদ খান।

সারাবাংলা/এসএন

কুমিল্লা ভিক্টোরিয়ান্স খুলনা টাইটান্স বিপিএল ২০১৯

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর