Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাব্বির ঝড়ে সিলেটের সংগ্রহ ১৯৪


১৯ জানুয়ারি ২০১৯ ১৫:১৪

।। স্পোর্টস ডেস্ক ।।

বিপিএলের এবারের আসরে একেবারেই খুঁজে পাওয়া যাচ্ছিল না সাব্বির রহমানকে। অবশেষে দেখা দিলেন বিস্ফোরক এই ব্যাটসম্যান। ঝড়ো ইনিংস খেলে মাশরাফির রংপুর রাইডার্সের বিপক্ষে সিলেটকে পাইয়ে দিয়েছেন ১৯৪ রানের সংগ্রহ, যা এবারের বিপিএলে সর্বোচ্চ দলীয় সংগ্রহ। জয়ে ফিরতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুরের টার্গেট ১৯৫ রান।

আগে ব্যাটিংয়ে নামা সিলেট নির্ধারিত ওভারে হারায় ৪ উইকেট। এই ম্যাচ সিলেটে স্বাগতিকদের শেষ ম্যাচ, ফিরে যাবেন দলপতি ডেভিড ওয়ার্নার। আর এই ম্যাচ দিয়েই বিপিএলে অভিষেক হলো রংপুরের প্রোটিয়া তারকা এবি ডি ভিলিয়ার্সের।

বিপিএলের ২১তম ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবার (১৯ জানুয়ারি) টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুরের দলপতি মাশরাফি। সিলেটের ওপেনিংয়ে নামেন লিটন দাস এবং সাব্বির রহমান। শুরুতেই ঝড় তোলার আভাস দেন লিটন। তবে, মাশরাফির ডেলিভারিতে ফরহাদ রেজার হাতে ক্যাচ দেওয়ার আগে করেন ৮ বলে এক চার, এক ছক্কায় ১১ রান। আরেক পাশে তখনো নির্জিব ছিলেন সাব্বির। এই বিপিএলে আগের ম্যাচগুলোতে একের পর এক ব্যর্থতায় খোলসের ভেতর ছিলেন।

লিটন আউট হওয়ার পরই খোলস থেকে বের হন সাব্বির। মাঝে আফিফ ১১ বলে তিনটি চার আর একটি ছক্কায় ১৯ রান করে বিদায় নেন। দলপতি ডেভিড ওয়ার্নার ২১ বলে কোনো বাউন্ডারি ছাড়া করেন ১৯ রান। এরপর জুটি গড়েন সাব্বির-নিকোলাস পুরান। শেষ ওভারে বিদায় নেওয়ার আগে সাব্বির করেন ইনিংস সর্বোচ্চ ৮৫ রান। তার ৫১ বলের ঝড়ো ইনিংসে ছিল ৫টি চার আর ৬টি ছক্কার মার। নিকোলাস পুরান ২৭ বলে চারটি চার আর তিনটি ছক্কায় করেন অপরাজিত ৪৭ রান। জাকের আলি ৫ রানে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

রংপুর দলপতি মাশরাফি ৪ ওভারে ৩১ রান খরচায় তুলে নেন দুটি উইকেট। নাজমুল অপু ২ ওভারে ১৮ রান দিয়ে কোনো উইকেট পাননি। ফরহাদ রেজা ৩ ওভারে ৩৫, নাহিদুল ইসলাম ২ ওভারে ১৬, সোহাগ গাজী ২ ওভারে ১৬, ক্রিস গেইল ৩ ওভারে ৩৪ রান খরচ করেও উইকেটশূন্য থাকেন। পেসার শফিউল ইসলাম ৪ ওভারে ৪৩ রানে নেন একটি উইকেট।

বিপিএল ষষ্ঠ আসরের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে র‌্যাবিটহোলবিডি। এছাড়া ইউটিউবে র‍্যাবিটহোলবিডি এন্টারটেইনমেন্ট চ্যানেল, র‍্যাবিটহোল অ্যাপ এবং ওয়েবসাইট র‍্যাবিটহোল প্রাইমে ইংরেজিতে ধারাভাষ্য শোনা গেলেও র‍্যাবিটহোলবিডি স্পোর্টস চ্যানেলে চলছে বাংলা ভাষায় ধারাভাষ্য।

সারাবাংলা/এমআরপি

বিপিএল ২০১৯ রংপুর রাইডার্স সিলেট সিক্সার্স

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর