Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিগ স্কোরিং ম্যাচে জিতলো রংপুর


১৯ জানুয়ারি ২০১৯ ১৭:২৩

।। স্পোর্টস ডেস্ক ।।

চলমান বিপিএলের ২১তম ম্যাচে মুখোমুখি হয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স এবং সিলেট সিক্সার্স। মাশরাফি বিন মর্তুজার রংপুর ৪ উইকেটে হারিয়ে দিয়েছে ডেভিড ওয়ার্নারের সিলেটকে। শেষ ওভারে জয় তুলে নেয় বর্তমান চ্যাম্পিয়ন রাইডার্সরা।

বিপিএলের এবারের আসরে একেবারেই খুঁজে পাওয়া যাচ্ছিল না সাব্বির রহমানকে। অবশেষে দেখা দিলেন বিস্ফোরক এই ব্যাটসম্যান। ঝড়ো ইনিংস খেলে মাশরাফির রংপুর রাইডার্সের বিপক্ষে সিলেটকে পাইয়ে দেন ১৯৪ রানের সংগ্রহ, যা এবারের বিপিএলে সর্বোচ্চ দলীয় সংগ্রহ। জয়ে ফিরতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুরের টার্গেট দাঁড়ায় ১৯৫ রান। ৩ বল বাকি রেখে ৬ উইকেট হারানো রংপুর জয়ের বন্দরে পৌঁছে।

আগে ব্যাটিংয়ে নামা সিলেট নির্ধারিত ওভারে হারায় ৪ উইকেট। এই ম্যাচ সিলেটে স্বাগতিকদের শেষ ম্যাচ, ফিরে যাবেন দলপতি ডেভিড ওয়ার্নার। আর এই ম্যাচ দিয়েই বিপিএলে অভিষেক হলো রংপুরের প্রোটিয়া তারকা এবি ডি ভিলিয়ার্সের।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবার (১৯ জানুয়ারি) টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুরের দলপতি মাশরাফি। সিলেটের ওপেনিংয়ে নামেন লিটন দাস এবং সাব্বির রহমান। শুরুতেই ঝড় তোলার আভাস দেন লিটন। তবে, মাশরাফির ডেলিভারিতে ফরহাদ রেজার হাতে ক্যাচ দেওয়ার আগে করেন ৮ বলে এক চার, এক ছক্কায় ১১ রান। আরেক পাশে তখনো নির্জিব ছিলেন সাব্বির। এই বিপিএলে আগের ম্যাচগুলোতে একের পর এক ব্যর্থতায় খোলসের ভেতর ছিলেন।

লিটন আউট হওয়ার পরই খোলস থেকে বের হন সাব্বির। মাঝে আফিফ ১১ বলে তিনটি চার আর একটি ছক্কায় ১৯ রান করে বিদায় নেন। দলপতি ডেভিড ওয়ার্নার ২১ বলে কোনো বাউন্ডারি ছাড়া করেন ১৯ রান। এরপর জুটি গড়েন সাব্বির-নিকোলাস পুরান। শেষ ওভারে বিদায় নেওয়ার আগে সাব্বির করেন ইনিংস সর্বোচ্চ ৮৫ রান। তার ৫১ বলের ঝড়ো ইনিংসে ছিল ৫টি চার আর ৬টি ছক্কার মার। নিকোলাস পুরান ২৭ বলে চারটি চার আর তিনটি ছক্কায় করেন অপরাজিত ৪৭ রান। জাকের আলি ৫ রানে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

রংপুর দলপতি মাশরাফি ৪ ওভারে ৩১ রান খরচায় তুলে নেন দুটি উইকেট। নাজমুল অপু ২ ওভারে ১৮ রান দিয়ে কোনো উইকেট পাননি। ফরহাদ রেজা ৩ ওভারে ৩৫, নাহিদুল ইসলাম ২ ওভারে ১৬, সোহাগ গাজী ২ ওভারে ১৬, ক্রিস গেইল ৩ ওভারে ৩৪ রান খরচ করেও উইকেটশূন্য থাকেন। পেসার শফিউল ইসলাম ৪ ওভারে ৪৩ রানে নেন একটি উইকেট।

বিপিএল ষষ্ঠ আসরের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে র‌্যাবিটহোলবিডি। এছাড়া ইউটিউবে র‍্যাবিটহোলবিডি এন্টারটেইনমেন্ট চ্যানেল, র‍্যাবিটহোল অ্যাপ এবং ওয়েবসাইট র‍্যাবিটহোল প্রাইমে ইংরেজিতে ধারাভাষ্য শোনা গেলেও র‍্যাবিটহোলবিডি স্পোর্টস চ্যানেলে চলছে বাংলা ভাষায় ধারাভাষ্য।

১৯৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে আবারো ব্যর্থ রংপুরের ক্যারিবীয়ান তারকা ওপেনার ক্রিস গেইল। কোনো রান না করেই প্রথম ওভারে বিদায় নেন তিনি। আরেক ওপেনার অ্যালেক্স হেলস ২৪ বলে দুটি করে চার ও ছয়ে করেন ৩৩ রান। তিন নম্বরে ব্যাটিংয়ে নামা রিলে রুশো ৩৯ বলে ৯টি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারিতে করেন ইনিংস সর্বোচ্চ ৬১ রান। বিপিএলে অভিষিক্ত ডি ভিলিয়ার্স ২১ বলে দুটি চার আর দুটি ছক্কায় করেন ৩৪ রান।

মাঝে উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ১০ বলে ১৪ রান করে বিদায় নেন। ১৬ বলে তিনটি বাউন্ডারিতে ১৯ রান করে ফেরেন নাহিদুল ইসলাম। ১৯তম ওভারে মেহেদী হাসান রানার ওভারে ১৯ রান তুলে নেন মাশরাফি-ফরহাদ রেজা। শেষ ওভারে ৫ রান দরকার হলে প্রথম তিন বলেই জয় তুলে নেয় রংপুর। মাশরাফি ৩ বলে ৫ আর ফরহাদ ৬ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন।

সিলেটের পেসার তাসকিন ছিলেন দুর্দান্ত। ৪ ওভারে ৪২ রান খরচায় তিনি তুলে নেন সর্বোচ্চ চারটি উইকেট। এছাড়া ৪ ওভারে ৩৪ রান দিয়ে একটি উইকেট নেন পাকিস্তানি পেসার মোহাম্মদ ইরফান। ৪ ওভারে ২১ রান দিয়ে উইকেট শূন্য থাকেন নেপালি স্পিনার সন্দীপ লামিচান। মেহেদি হাসান রানা ৪ ওভারে ৫৭ রান দিয়ে কোনো উইকেট পাননি। ৩.৩ ওভারে ৩৪ রান দিয়ে অলোক কাপালি একটি উইকেট পান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিপিএল ২০১৯ রংপুর রাইডার্স সিলেট সিক্সার্স

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর