Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমবাপে-কাভানির হ্যাটট্রিক, গোল উৎসবে প্রতিশোধ পিএসজির


২০ জানুয়ারি ২০১৯ ০৭:৪১

।। স্পোর্টস ডেস্ক ।।

ঘরের মাঠে ক্লাব গুইনগাম্পের বিপক্ষে ২-১ গোলে হেরে ক’দিন আগেই ফরাসি লিগ কাপের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গিয়েছিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। তবে এবার ফরাসি লিগ ওয়ানের ম্যাচে গোলউৎসব করেই সেই হারের প্রতিশোধ নিলো নেইমার-এমবাপে-কাভানিরা।

শনিবার (১৯ জানুয়ারি) এই ম্যাচে এমবাপে-কাভানির হ্যাটট্রিক, আর নেইমারের জোড়া গোলে গুইংগ্যাম্পকে ৯-০ গোলে বিধ্বস্ত করেছে থমাস তুখেলের দল। ম্যাচের বাকি গোলটি করেন টমাস মুনিয়ের।

ম্যাচের ১১তম মিনিটেই পিএসজির হয়ে প্রথম গোল করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। এরপরের গোল পেতে অবশ্য কিছুটা সময় অপেক্ষা করতে হয়েছে তাদের। ম্যাচের ৩৭ মিনিটে গোলের দেখা পান ফরাসি তারকা এমবাপে। আর বিরতির ঠিক আগে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে স্কোরলাইন ৩-০ করেন ফরাসি এই ফরোয়ার্ড।

৩-০ গোলে এগিয়ে থাকার পর বিরতি থেকে ফিরে আবারো আক্রমণ চালায় পিএসজি। ম্যাচের ৫৯ মিনিটে ম্যাচে নিজের প্রথম গোলের দেখা পান কাভানি (৪-০)। সাত মিনিটের ব্যবধানে আরেকবার বল জালে জড়ান উরুগুয়ের এই তারকা (৫-০)। এরপর ম্যাচের ৬৮ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের ষষ্ঠ গোল করেন নেইমার (৬-০)।

একের পর এক আক্রমণে হতাশ হয়ে পড়ে গুইনগাম্পের খেলোয়াড়রা। আর সেই সুযোগে ম্যাচের ৭৬ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন কাভানি (৭-০)। এরপর একই পথে হাঁটেন এমবাপে। কাভানির হ্যাটট্রিকের পাঁচ মিনিটের মাথায় চলতি লিগে নিজের ১৬তম গোল আর এই ম্যাচের হ্যাটট্রিক পূরণ করেন এমবাপে (৮-০)।

এরপর গোল উৎসবে যোগ দেন থমাস মুনিয়ের। আর সেই গোলেই ৯-০ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে চলতি লিগ টেবিলের শীর্ষে থাকা পিএসজি।

বিজ্ঞাপন

এই জয়ে ১৯ ম্যাচে ১৭ জয় ও ২ ড্রয়ে পিএসজির পয়েন্ট ৫৩। দ্বিতীয়স্থানে থাকা ক্লাব লিলি ওএসসির পয়েন্ট ৪০।

সারাবাংলা/এসএন

গুইনগাম্প পিএসজি ফরাসি লিগ ওয়ান

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর