Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইভান্সের অসাধারণ অনুভূতি


২১ জানুয়ারি ২০১৯ ১৯:২৫

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

অখ্যাত হয়েও চমকে দিয়েছেন রাজশাহী কিংসের টপঅর্ডার ব্যাটসম্যান লরি ইভান্স। বিপিএলের চলতি আসরে প্রথম সেঞ্চুরিটি করে ক্রিস গেইল, ডি ভিলিয়ার্স, আন্দ্রে রাসেল, কাইরন পোলার্ড ও কার্লোস ব্র্যাথওয়েটদের মতো রথি মহারথিদের ভীড়েও নিজেকে চিনিয়েছেন আলাদা করে। বিপিএলের পুরো আলোটাই যেন নিজের দিকে নিয়েছেন এই ইংলিশ ব্যাটসম্যান। তার সৌজন্যেই ষষ্ঠ আসরে ২৩তম ম্যাচে এসে প্রথম সেঞ্চুরির দেখা পেল বিপিএল।

বিজ্ঞাপন

মহাকাব্যিক সেঞ্চুরিটি করতে ইভান্স খেলেছেন মাত্র ৬১ বল। যেখানে চারের মার ছিল ৯টি ও ছক্কা ছিল ৬টি। অথচ ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে নিজের প্রথম ম্যাচে ফিরেছিলেন ১০ রান করে। পরের চার ইনিংসে যেতে পারেননি দুই অঙ্কে। চার ইনিংস মিলিয়ে করেছিলেন ৩ রান, দুইবার আউট হয়েছিলেন শূন্য রানে।

সেই তার হাত ধরেই কী না প্রথম সেঞ্চুরিটি এল! নিশ্চয়ই সেটা অসাধারণ। তাই অনুভূতিটাও তার কাছে তেমনি। সোমবার (২১ জানুয়ারি) ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে তিনি জানালেন, ‘অসাধারণ লাগছে। এখন পর্যন্ত এটাই (সেঞ্চুরি) কিছুটা কঠিন ছিল। এমনও হতে পারে পরের ম্যাচে আমি প্রথম বলেই আউট হয়ে গেছি। অতএব আপনাকে আপনার লেভেল বুঝে খেলতে হবে। সেটা যতখানি সম্ভব। যখন সময় খারাপ যায় তখন নিজের ওপর বিশ্বাসটা রাখা জরুরি। অবশ্যই আমি ভাবিনি যে সেঞ্চুরি করবো।’

অনুভূতিটি যেহেতু অসাধারণ সেহেতু সেঞ্চুরিটিকে বিশেষ বলাটাও সমীচীন। যা বলতে কুণ্ঠাবোধ করলেন না খোদ ইভান্সও। এর পেছনে অবশ্য একটা কারণ আছে। সেটা হলো; টানা ৫ ম্যাচ রান খরায় থাকার পরেও টিম ম্যানেজমেন্ট তার ওপর আস্থা রাখবে সেটা তিনি ভুলেও ভাবেনি। তার ওপর আবার অর্ডার বদল! মোট ছয় ম্যাচের তিনটিতে ছয় ও একটিতে পাঁচে ব্যাটিংয়ে নামলেও এই ম্যাচসহ আরো একটিতে তাকে ওপেনিংয়ে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

সেখানে নেমে দলের আস্থার প্রতিদানও দিয়েছেন ষোলোআনা। হয়তো ভাবতেই পারেননি এখানেও তিনি এভাবে জ্বলে ওঠবেন, ‘এটা আমার কাছে বিশেষ কিছুই। আমি আমার কোচ ও স্বত্বাধীকারীর প্রতি কৃতজ্ঞ যে তারা আমাকে এমন একটি সুযোগ দিয়েছে। এটা আমি ভাবিইনি।’

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর