Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শারাপোভার জয়ের দিন ভেনাসের বিদায়


১৬ জানুয়ারি ২০১৮ ১১:৪৫

সারাবাংলা ডেস্ক

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে শুভ সূচনা করলেন মারিয়া শারাপোভা। তাতজানা মারিয়াকে সরাসরি সেটে হারিয়ে আসরটির দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলেন এ রাশিয়ান নারী তারকা। তবে, মেয়েদের এককে অঘটনের শিকার হয়েছেন ভেনাস উইলিয়ামস।

মাত্র ৭৮ মিনিট সময় নিয়ে ৬-১ ও ৬-৪ সেটে জার্মান প্রতিপক্ষকে উড়িয়ে দেন শারাপোভা। ডোপ নিষেধাজ্ঞা থেকে ফিরে এ নিয়ে দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম খেলছেন তিনি।

২০০৮ সালে মাত্র ২০ বছর বয়সে অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন শারাপোভা দ্বিতীয় রাউন্ড খেলবেন ভারভারা লেপচেঙ্কো ও আনাস্তাসিজা সেভাস্তোভার মধ্যে জয়ীর সঙ্গে।

এদিকে, অঘটনের শিকার হয়েছেন গতবারের নারী রানারআপ ভেনাস উইলিয়ামস। মেয়েদের এককে প্রথম রাউন্ডেই হেরে বিদায় নেন সাতবারের গ্ল্যান্ড স্ল্যাম জয়ী এই তারকা। ভেনাস অস্ট্রেলিয়ান ওপেনে নেমেছিলেন পঞ্চম বাছাই হিসেবে। আর যুক্তরাষ্ট্রের শীর্ষ বাছাই হয়ে। সুইজারল্যান্ডের বেলিন্দা বেনচিচের কাছে সরাসরি ৬-৩, ৭-৫ গেমে হারেন পঞ্চম বাছাই যুক্তরাষ্ট্রের এই খেলোয়াড়।

ইউএস ওপেনে মেয়েদের এককের বর্তমান চ্যাম্পিয়ন স্লোয়ানে স্টিফেনসও বিদায় নিয়েছেন প্রথম রাউন্ড থেকে। চীনের ঝাং সুয়াইয়ের বিপক্ষে হেরেছেন তিনি ২-৬, ৭-৬ (৭-২), ৬-২ গেমে।

তবে, দাপটের সঙ্গেই দ্বিতীয় রাউন্ডে উঠেছেন কারোলিন ভজনিয়াৎস্কি। দ্বিতীয় বাছাই ডেনমার্কের এই খেলোয়াড় ৬-২, ৬-৩ গেমে হারান রোমানিয়ার মিহায়েলাকে। পরের রাউন্ডে আরও উঠেছেন গত বছর ফরাসি ওপেন জয়ী ইয়েলেনা ওস্তাপেঙ্কো।

এছাড়া, প্রথম রাউন্ডে হেরে গেছেন দশম বাছাই হিসেবে টুর্নামেন্টে নামা যুক্তরাষ্ট্রের আরেক খেলোয়াড় কোকো ভ্যান্ডেভেগেও। হাঙ্গেরির তিমেয়া বাবোসের কাছে হেরেছেন তিনি ৭-৬ (৭-৪), ৬-২ গেমে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর