Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপিএলে অন্য রাব্বিকে দেখছেন শুভ


২১ জানুয়ারি ২০১৯ ২০:৩৭

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

তিন ম্যাচ পর রাজশাহীর একাদশে জায়গা পাওয়া কামরুল ইসলাম রাব্বি আগুন বোলিংয়ে হয়ে উঠেছেন দলের ভরসার মূর্ত প্রতীক। সোমবার (২১ জানুয়ারি) মিরপুরে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ৩ ওভার বল করে ১০ রানের বিনিময়ে এই পেসার শিকার করেছেন ৪ উইকেট। জয় থেকে যখন মিরাজরা ক্রমাগত দূরে সরে যাচ্ছিল ঠিক তখন এক ওভারের আঘাতেই ম্যাচের চেহারা পাল্টে দিয়েছেন।

কুমিল্লার পুরো ব্যাটিং লাইন আপই ধসে গেল। একে একে ফেরালেন কুমিল্লার চার ব্যাটিং স্তম্ভ তামিম ইকবাল, লিয়াম ডসন, শহিদ আফ্রিদি ও মোহাম্মদ সাইফউদ্দিনকে। দিন শেষে ৩৮ রানের সহজ জয়েই মাঠ ছেড়েছে রাজশাহী।

এমন পারফরম্যান্সে বিপিএলেরর মাঝপথে এসে রাব্বির ভেতর অন্য এক রাব্বিকে দেখতে পাচ্ছেন কুমিল্লার ওপেনার শামসুর রহমান শুভ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে অনুজকে ভাসালেন ভুয়সী প্রশংসায়, ‘রাব্বি এমনিতেই ভালো বোলার। বাংলাদেশের হয়ে টেস্ট, ওয়ানডে সবই খেলেছে। ডিফারেন্ট অ্যাটিচ্যুড নিয়ে এই বিপিএল খেলতে ওকে দেখছি। প্রথম দিকে ম্যাচ খেলেনি, যখন সুযোগ পেল ভালো করে যাচ্ছে। যখনই টিমের দরকার সে সময়ে ব্রেক থ্রু এনে দিচ্ছে। আশা করি সামনে রাব্বি আরও ভালো করবে।’

‘রাব্বি খুব ভালো ছন্দে আছে। স্লোয়ার, ইয়র্কার অ্যাকুরেট হচ্ছে। রাজশাহী টিমের জন্য তার রোলটা খুব গুরুত্বপূর্ণ হয়ে যাচ্ছে।’ শুভ যোগ করেন।

সিলেট পর্বে বিপিএলের প্রথম ম্যাচ খেলতে নেমে রংপুর রাইডার্সের বিপক্ষে জয়ের ম্যাচে রাব্বি নেন ২ উইকেট। পরের ম্যাচে কোনো উইকেট পাননি, দলও জেতেনি। সিলেট পর্বে শেষ ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৪ ওভারে ২৪ রানে একটি উইকেট নেন রাব্বি। অসাধারণ এক জয়ে ঢাকা ফেরে রাজশাহী।

বিজ্ঞাপন

সোমবারের (২১ জানুয়ারি) ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে লরি ইভান্সের সেঞ্চুরি (১০৪*) ও রায়ান টেন ডেসকাটের ফিফটিতে (৫৯*) ১৭৬ রান তোলে রাজশাহী। ব্যাটিংয়ে নেমে সমানতালে লড়ছিল কুমিল্লাও। কিন্তু মোস্তাফিজ-রাব্বি বল হাতে জ্বলে ওঠায় ১০ বল আগেই ১৩৮ রানে গুটিয়ে যায় কুমিল্লা।

কুমিল্লার হারের পেছনে তাই দুই পেসারের জ্বলে ওঠাকেই মূল কারণ হিসেবে উল্লেখ করলেন শুভ, ‘আমরা যখন ব্যাটিংয়ে ছিলাম ম্যাচটা আমাদের থেকে কখনই দূরে চলে যায়নি। মাঝখানে ৪ রানের মধ্যে ৩-৪টা উইকেট পড়ে গেছে। এই জায়গাটায় আমার মনে হয় দুইটা দলের মাঝে পার্থক্য হয়ে গেছে। আর মোস্তাফিজ এবং রাব্বি খুব ভালো বোলিং করেছে। ওরা ওদের প্ল্যানিংয়ে সফল হয়েছে যে কারণে আমরা আমাদের প্ল্যান থেকে বাইরে চলে গেছি।’

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিপিএল ২০১৯ রাজশাহী কিংস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর