Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জরিমানা-স্থগিত কারাদণ্ড মেনে নিলেন রোনালদো


২২ জানুয়ারি ২০১৯ ১৮:৩৯

।। স্পোর্টস ডেস্ক ।।

২০১৭ সালে পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর বিরুদ্ধে ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত মোট ১ কোটি ৪৭ লাখ ইউরো কর ফাঁকির অভিযোগ আনা হয়। ওই বছরের জুলাইয়ে মাদ্রিদের একটি আদালতে তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছিলেন সিআর সেভেন। তবে, এবার কর ফাঁকির দায়ে এক কোটি ৮৮ লাখ ইউরো জরিমানা ও ২৩ মাসের স্থগিত কারাদণ্ড মেনে নিয়েছেন রোনালদো।

রাশিয়া বিশ্বকাপে স্পেনের বিপক্ষে মাঠে নামার আগে শাস্তির মুখে পড়েন পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো। কর ফাঁকির দায়ে ১৪.৭ মিলিয়ন ইউরো জরিমানা দিতে হয় তাকে। তবে জরিমানা দিলেও আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।

রিয়াল মাদ্রিদে থাকালীন সময়ে ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত ছবি স্বত্ব থেকে আয় করা অর্থের পরিমাণ এড়িয়ে যান রোনালদো। যে কারণে কর ফাঁকির অভিযোগে শাস্তি হিসেবে দুই বছর জেল দেয়া হয় তাকে। তবে স্পেনের নিয়ম অনুযায়ী দুই বছর বা তার চেয়ে কম শাস্তি হলে কারাদণ্ড ভোগ করার বদলে আর্থিক জরিমানা প্রদান করতে হয়। এছাড়া, স্পেনে সহিংস অপরাধ না করলে প্রথম অপরাধের ক্ষেত্রে দুই বছর বা এর নিচে সাজার ক্ষেত্রে সাধারণত কারাবাস হয় না।

বিশ্বকাপ চলাকালীন সময়ে সশরীরে না গিয়ে আইনজীবী হোসে আন্তোনিওর মাধ্যমে জরিমানার অর্থ পরিশোধ করেন রোনালদো। তবে নিয়ম অনুযায়ী স্প্যানিশ আদালতে অপরাধীর শুনানি ও জরিমানা পরিশোধের সময় দায়ী ব্যক্তিকে আদালতে উপস্থিত থাকতে হয়। সেবার রোনালদো আদালতে হাজির হননি। নতুন ঝামেলা এড়াতে তাই এবার স্পেনের আদালতে যেতে হয় পর্তুগিজ তারকাকে। বান্ধবীকে নিয়ে মাদ্রিদের একটি আদালতে হাজির হন পর্তুগিজ এই তারকা ফরোয়ার্ড। যদিও গাড়িতে করে আদালত প্রাঙ্গনে হাজির হতে চেয়েছিলেন রোনালদো, আদালত সেই আবেদন নাকোচ করে দেন। পরে অল্প সময়ের মধ্যেই আনুষ্ঠানিকতা শেষ হয়ে যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

রোনালদো

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর