Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৃহস্পতিবার থেকে জাতীয় অ্যাথলেটিকস, রেকর্ড গড়লেই ‍পুরস্কার


২২ জানুয়ারি ২০১৯ ১৮:৫৮

।। স্পোর্টস করেপসন্ডেন্ট।।
ঢাকাঃ নির্বাচনের কারণে গেল বছরের ডিসেম্বর থেকে জানুয়ারিতে নেয়া হয়েছে জাতীয় অ্যাথলেটিকস। নতুন সূচিতে বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে ৪২তম আসরটি।

তিনদিন ব্যাপী এই টুর্নামেন্টে অংশ নিবেন ৬৪টি জেলা, ৮টি বিভাগ, বিশ্ববিদ্যালয়, সকল শিক্ষাবোর্ড, সকল শারিরীক শিক্ষা কলেজ, বিজেএমসি, বিকেএসপি, এ্যাফিলিয়িটেড সকল সামরিক ও বেসামরিক বাহিনী ও সকল এ্যাফিলিয়েটেড সংস্থাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ৫০০ জন (পুরুষ ও মহিলা) ক্রীড়াবিদ।

বিজ্ঞাপন

প্রতিযোগিরা দুইটি গ্রপে ৩৬ টি ইভেন্টে খেলবেন। এর মধ্যে পুরুষদের ২২টি ও মহিলাদের ১৪টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। অদ্য বিকাল ০৫ টা পর্যন্ত ২৭টি দলের ৩৬০ জনের এন্ট্রি সম্পন্ন হয়েছে । প্রতিযোগিতার পূর্বের দিন ২৩ জানুয়ারী সন্ধ্যা ৬ টা পযন্ত আরো ১০-১৫ টি দলের ১০০-১৫০জন খেলোয়াড় অংশগ্রহণ করবে বলে আশা করা যাচ্ছে।

উল্লেখ্য যে, প্রতিযোগিতার ফলাফল নির্ধারণের জন্য ইলেকট্রনিক্স ফটোফিনিশিং মেশিন ব্যবহার করা হবে। বিশেষ আকর্ষণ ৩৬টি ইভেন্টে র্স্বণ পদক প্রাপ্তদের স্পন্সর প্রতিষ্ঠান ও ফেডারেশনের পক্ষ থেকে বিশেষ পুরস্কার দেওয়া হবে, নতুন জাতীয় রেকর্ডধারীদের ফেডারেশনের পক্ষ থেকে নগদ পাঁচ হাজার টাকা প্রদান করা হবে ও স্পন্সর প্রতিষ্ঠান থেকে বিশেষ পুরস্কার দেওয়া হবে। সেরা খেলোয়াড় ছেলে ও মেয়ে বড় ধরনের পুরষ্কার দেওয়া হবে।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু বলেছেন, ‘জাতীয় অ্যাথলেটিকসে যারা রেকর্ড গড়বেন তাদের আর্থিক পুরস্কার দেওয়া হবে। এছাড়া এই ইভেন্টটি আকর্ষণীয় করার জন্য আমরা সবরকমের চেষ্টা করছি। আশা করছি এই আসরের মাধ্যমে নতুন অ্যাথলেট বের হয়ে আসবে। তাদের নিয়ে ভবিষ্যতে এগোতে পারবো।’

বিজ্ঞাপন

এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি এ এস এম আলী কবীর, সহ-সভাপতি মোঃ শাহ আলম, , যুগ্ম-সম্পাদক জনাব ফরিদ খান চৌধুরী, কোষাধ্যক্ষ জনাব মোঃ জামাল হোসেন, মিঃ জয়ন্ত কুমার দেব, মোঃ মহিউদ্দিন আহমেদ মোস্তাক, মোঃ ইকবাল হোসেন, মোঃ আমিনুল ইসলাম, মোশারফ হোসেন মিলন, মিসেস রাজিয়া সুলতানা অনুসহ সংশ্লিষ্টরা।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর