Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সব দোষ নিজের কাঁধে নিলেন মাহমুদউল্লাহ


২২ জানুয়ারি ২০১৯ ১৯:১৮

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

রংপুর রাইডার্সের কাছে হারের পর সংবাদ সম্মেলনে এসে চিরচেনা স্মিত হাসি হাসলেন না মাহমুদউল্লাহ রিয়াদ। পুরো সময়টাই নিজেকে গুটিয়ে রাখলেন। অবয়বে তার রাজ্যের নৈরাশ্য। সংবাদ মাধ্যমের করা কোনো প্রশ্নেই যেন স্বস্তি নেই। এক অজানা ঝড়ে যেন তা উড়ে গেছে। এর পেছনে কারণটাও অবশ্য বেশ জোড়ালো। বিপিএলের ষষ্ঠ মৌসুম থেকে যে তাদের বিদায় ঘণ্টা বেজে গেছে। একটি ম্যাচ বাদ দিলে বাকি ৭টিতেই হারের গল্প।

বিজ্ঞাপন

গেল আসরে প্লে অফ খেলা দলটি লিগ পর্বের বাধাও উতরাতে পারলো না! যাবতীয় দোষ নিজের ঘাড়ে তুলে নিলেন টাইটান্স দলপতি। তার বক্তব্য ‘আমার মনে হয় আমি যত বছর বিপিএল খেলছি তারকাবহুল দলের নেতৃত্ব দেইনি। সবসময় হয়তো এভারেজ বা মোটামুটি ভালো একটা টিম, সম্ভাবনাময় তাদের নিয়ে হয়তো খেলেছি। এ বছর ভাগ্যে ভালো না…দলটা যদি খেয়াল করেন বিদেশি বেশ ভালো বোলার আছে, স্থানীয় যারা ব্যাটসম্যান আছে তারা সম্ভাবনাময়। কিন্তু একদিন ব্যাটিং ভালো হয়েছে সেদিন বোলিং ভালো হয়নি। যেদিন বোলিং হয়েছে ব্যাটিং হয়নি। কোনোটাই একস্থানে ক্লিক করেনি। যেটা গুরুত্বপূর্ণ।’

‘কাগজে-কলমে রেপুটেড টিম না হয়েও হয়তবা ভালো কিছু করেছি। এই মৌসুমে আপনারা এগিয়ে না রাখলেও আমি বিশ্বাস করতাম। শীর্ষ চারে যাওয়ার ভালো সম্ভাবনা ছিল। আমি হয়ত ভালো নেতৃত্ব দিতে পারিনি। আমাও ব্যক্তিগত পারপরম্যান্স ফ্র্যাঞ্জাইজি যতটা আশা করেছিল দিতে পারিনি। দোষটা বেসিক্যালি আসলে আমার।’ যোগ করেন টাইটান্স দলপতি।

তবে মঙ্গলবার (২২ জানুয়ারি) রংপুর রাইডার্সের বিপক্ষে ১৮১ রানের পর কিছুটা নির্ভার ছিলেন মাহমুদউল্লাহ। জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসীও হয়ে উঠেছিলেন। আগের ৬ ম্যাচে না হলে হয়তো বা এই ম্যাচে হবে। কেননা মিরপুরে ডাবল পেসের উইকেটে ব্যাটিংয়েরর সময় তিনি যে বাস্তবতার মুখোমুখি হয়েছেন তাতে ১৮১ রান টপকে যাওয়াটা সহজ হবে না সেটা তার চাইতে আর কে ভালো জানতো?

বিজ্ঞাপন

কিন্তু না, কোনো কিছুই রাইডার্সদের থামিয়ে রাখতে পারেনি। তিন ভিনদেশি অ্যালেক্স হেলস (৫৫), ক্রিস গেইল (৫৫) ও এবি ডি ভিলিয়ার্স (৪১) তাদের জয়ের সব আশাই হতাশায় পরিণত করেছে।

মাহমুদউল্লাহ আরও জানালেন, ‘ব্যাটসম্যানরা আজকে ভালো ব্যাটিং করেছে। যখন ১৮০ রান, আমি আর শান্ত যখন ব্যাটিং করছিলাম তখন অন্তত এতো সহজ উইকেট মনে হয়নি, আমার কাছে মনে হয়েছে। কারণ ব্যাক অব লেংথের বলগুলো থেমে থেমে আসছিল। ১৮১ রান হওয়াতে বেশ আত্মবিশ্বাসী ছিলাম, বোলাররা শুরুতে উইকেট নিতে পারলে খেলা আমাদের দিকে আসতে পারে। দুর্ভাগ্যবশত আমরা দ্রুত উইকেট নিতে পারিনি। ওদের হেভিওয়েট ব্যাটিং লাইনআপ। সব বড় বড় তারকারা আছে। দিনশেষে ওটাই হয়েছে। ক্রিস গেইল সাধারণতো এই ধরনের ব্যাটিং করে না আজকে যেটা করেছে। আজকে ১৮/১৯ ওভার পর্যন্ত ব্যাটিং করেছে। হয়তোবা ক্রিসের উইকেটটা আমরা নিতে পারলে ম্যাচের ভিন্ন রেজাল্ট হতে পারতো। কিছু রান হলেও তার উইকেট বের করতে চাইছিলাম, কিন্তু কোনো সুযোগ আমরা বের করতে পারিনি।’

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর