Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩৮ ফুটবলার বিকেএসপিতে, ৪ জন পেলে-নেইমারের দেশে


২২ জানুয়ারি ২০১৯ ১৯:৩৩

।।স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঢাকাঃ গত বছরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭) থেকে বাছাইকৃত সেরা ৩৮ জন যুব ফুটবলারকে উন্নত প্রশিক্ষণের জন্য বিকেএসপিতে আবাসিক ক্যাম্পে রাখা হচ্ছে। বাকী চারজনকে চারজনকে ব্রাজিলে পাঠানো হচ্ছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব- ১৭)- ২০১৮ আয়োজন করা হয়। এই টুর্নামেন্টে সারা দেশের পাঁচ হাজার চারশত পঁচাশিটি দলে এক লাখ ১০ হাজার খেলোয়াড় অংশ নেয়। খেলোয়াড়দের পারফরমেন্সের ভিত্তিতে সারা দেশ থেকে প্রতিভাবান ৪২ জন খেলোয়াড় বাছাই করা হয়েছে। বাছাইকৃত খেলোয়াড়দের বিকেএসপিতে আপাতত তিন মাসের নিবিড় প্রশিক্ষণ প্রদান করা হবে। এবং এর মধ্যে চারজনকে উন্নত প্রশিক্ষণের জন্য ব্রাজিলে প্রেরণ করা হচ্ছে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এ তথ্যগুলো দিয়েছেন। প্রতিমন্ত্রী বলেন, এখন থেকে প্রতি বছরই এই ‍টুর্নামেন্ট আয়োজন করা হবে। কিশোরদের পাশাপাশি কিশোরীদের জন্য সুযোগ সৃষ্টি করা হবে।

উপজেলা, জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের জন্য ট্রফি ও আর্থিক পুরস্কার, সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়দের জন্য পুরস্কার এবং সকল খেলোয়াড়দের মেডেল প্রদান করা হয়। সংবাদ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভেরিয়া জুনিয়র, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডেসহ নির্বাচিত ফুটবলাররা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

ব্রাজিলে অনুশীলনের সুযোগ পেয়েছেন বাংলাদেশের চার ফুটবলার। তারা হলেন- জগেন লাকরা, লতিফুর রহমান নাহিদ, ওমর ফারুক মিঠু ও নাজমুল আকন্দ। প্রথম দুই জন অনূর্ধ্ব-১৫ ও পরের দুই জন অনূর্ধ্ব-১৭ বিভাগের। ডেভেলপমেন্ট কাপ অনূর্ধ্ব-১৫ ও বঙ্গবন্ধু গোল্ডকাপ কাপ অনূর্ধ্ব-১৭ থেকে তাদের বাছাই করা হয়। ব্রাজিলের ক্লাব ফ্লেমিংগোতে অনুশীলনে যাবেন তারা।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর