Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাফুফে নির্বাচনের পূর্বে ‘নয়া ফুটবল শক্তির’ উদয়


২২ জানুয়ারি ২০১৯ ২০:৪৮

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকাঃ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচন হবে সামনের বছরে। প্রায় এক বছর সময় আছে হাতে। এরই মধ্যে ফুটবল পাড়াসহ দেশজুড়ে বইছে বাফুফে নির্বাচনি হাওয়া। তার মাঝেই নতুন এক ফুটবল সংগঠনের উদয় হলো সংগঠকদের হাত ধরে।

সাবেক ফুটবলার-সংগঠকদের নিয়ে মঙ্গলবার (২২ জানুয়ারি) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে উদয় হলো নব্য এক সংগঠনের। যার নাম বাংলাদেশ ফুটবল ক্লাব অ্যাসোসিয়েশন। ঢাকার প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়নশিপ লিগ, সিনিয়র ডিভিশন, দ্বিতীয় ও তৃতীয় বিভাগের ৫৭টি ক্লাবের প্রতিনিধিদের উপস্থিতিতে গঠিত হয় এই নয়া ফুটবল সংগঠন।

বিজ্ঞাপন

যার সভাপতির দায়িত্বে ফুটবল সংগঠক তরফদার মোহাম্মদ রুহুল আমিন ও সাধারণ সম্পাদকের দায়িত্বে আরামবাগ ক্রীড়া সংঘের সভাপতি মমিনুল হক সাঈদ।

দেশের বিভিন্ন স্তরের ক্লাবগুলোর প্রতিনিধিদের উপস্থিতিতে এই ফুটবল সংগঠনের জন্ম হলো। এর আগেও ১৮ বছর আগে এমন একটি সংগঠন ছিল। এবার বাফুফে নির্বাচনের পূর্বে এই সংগঠন সামনে এসেছে।

নবগঠিত সংগঠনটির সভাপতি তরফদার মোহাম্মদ রুহুল আমিন বলেন, ‘ফুটবলে বর্তমানে পরিচ্ছন্নতা ও শৃঙ্খলার বড়ই অভাব। ফুটবল উন্নয়নের সকল উপাদান আজ নিম্নমূখী। ফুটবলে নেমে এসেছে একরাশ অন্ধকার। এই ক্লাব অ্যাসোসিয়েশনের মাধ্যমে ফুটবলের পরিবর্তনের ধারা শুরু হলো। বাংলাদেশের ফুটবলকে এগিয়ে নিতে আমরা বদ্ধপরিকর।’

বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিনের পদত্যাগ দাবি করে বাফুফের সহসভাপতি ও সাবেক ফুটবল তারকা বাদল রায় বলেন, ‘ফুটবলাঙ্গনে আর আর্তনাদ শুনতে চাই না। পরিবর্তনের জন্য ঐক্যবদ্ধ প্রয়াস প্রয়োজন। আমরা সেই প্রচেষ্টা শুরু করলাম। আমি বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিনকে পদত্যাগের আহ্বান জানাচ্ছি। তিনি সরে গেলেই ফুটবল উন্নয়ন সূচিত হবে।’

বিজ্ঞাপন

তরফদার মোহাম্মদ রুহুল আমিন তার প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেকের পক্ষ থেকে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ দলগুলোর জন্য পাঁচ লাখ, সিনিয়র ডিভিশনের জন্য সাড়ে তিন লাখ, দ্বিতীয় বিভাগ আড়াই লাখ ও তৃতীয় বিভাগে দুই লাখ টাকা দেওয়ার ঘোষণা দেন।

এছাড়া ফেব্রুয়ারির মাঝামাঝি ‘বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন’ এবং নবগঠিত ‘বাংলাদেশ ফুটবল ক্লাব অ্যাসোসিয়েশন’ এর প্রতিনিধি নিয়ে কক্সবাজারে একটি ফুটবল মহাসম্মেলন করার সিদ্ধান্ত নেয়া হয়।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও প্রবীণ রাজনীতিবিদ মোজাফফর হোসেন পল্টু, বাফুফের সদস্য ফজলুর রহমান বাবুল, সাবেক জাতীয় ফুটবলার হাসানুজ্জামান খান বাবলু, ইমতিয়াজ সুলতান জনি, আব্দুল গাফফার, ওয়াহিদুজ্জামান পিন্টু, বাফুফের সাবেক সভাপতি এস এ সুলতানসহ ফুটবল অঙ্গনের অনেকেই।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর