Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সূর্যতাপ উপেক্ষা করে ভারতের সহজ জয়


২৩ জানুয়ারি ২০১৯ ১৪:৪২

।। স্পোর্টস ডেস্ক ।।

ম্যাচের রেজাল্টে লেখা থাকবে ডাকওয়ার্থ লুইস মেথডে (ডিএল মেথড) জিতেছে সফরকারী ভারত। কিন্তু আসলে বৃষ্টি হানা দেয়নি ম্যাচটিতে। ছিল প্রচণ্ড রকমের সূর্যতাপ। সেটিকে উপেক্ষা করে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সহজ জয় পেয়েছে সফরকারী ভারত। স্বাগতিক নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে টিম ইন্ডিয়া।

এই জয়ে ১-০ তে লিড নিয়েছে বিরাট কোহলির দলটি। দলের জয়ে ভূমিকা রাখেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি, স্পিনার কুলদীপ যাদব, যুভেন্দ্র চাহাল, ওপেনার শিখর ধাওয়ান, দলপতি কোহলি।

নেপিয়ারে আগে ব্যাটিংয়ে নেমে স্বাগতিক নিউজিল্যান্ড ৩৮ ওভারে গুটিয়ে যাওয়ার আগে তোলে মাত্র ১৫৭ রান। জবাবে, টিম ইন্ডিয়া ৩৪.৫ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে।

কিউই ওপেনার মার্টিন গাপটিল ৫ আর কলিন মুনরো ৮ রানে বিদায় নেন। এরপর জুটি গড়েন দলপতি কেন উইলিয়ামসন এবং রস টেইলর। ৮১ বলে সাতটি বাউন্ডারিতে উইলিয়ামসন করেন ইনিংস সর্বোচ্চ ৬৪ রান। রস টেইলর ৪১ বলে তিনটি বাউন্ডারিতে করেন ২৪ রান। উইকেটরক্ষক ব্যাটসম্যান টম ল্যাথাম ১১ রানে বিদায় নিলে বিপাকে পড়ে কিউইরা। হেনরি নিকোলস ১২, মিচেল স্যান্টনার ১৪, ব্রাসওয়েল ৭, টিম সাউদি ৯* রান করেন।

ভারতের পেসার ভুবনেশ্বর এবং বিজয় শংকর কোনো উইকেট পাননি। ৬ ওভারে ১৯ রান দিয়ে তিনটি উইকেট পান মোহাম্মদ শামি। এর মধ্যদিয়েই ভারতীয় কোনো বোলার হিসেবে দ্রুততম সময়ে ওয়ানডেতে ১০০ উইকেটের মালিক হলেন শামি। ১০ ওভারে ৪৩ রান দিয়ে দুটি উইকেট পান যুভেন্দ্র চাহাল। ১০ ওভারে ৩৯ রান খরচায় সর্বোচ্চ চারটি উইকেট তুলে নেন কুলদীপ যাদব। ৩ ওভারে ১৭ রানের বিনিময়ে একটি উইকেট নেন কেদার যাদব।

ব্যাটিংয়ে নেমে বেশ ভালোই শুরু করে ভারত। দশম ওভারে বিদায় নেন ওপেনার রোহিত শর্মা। ততক্ষণে ওপেনিং জুটিতে শিখর ধাওয়ানের সঙ্গে ৪১ রান যোগ করেন ব্যক্তিগত ১১ রানে বিদায় নেওয়া রোহিত শর্মা। এরপর ধাওয়ানের সঙ্গে জুটি গড়েন দলপতি কোহলি। তার আগে প্রখর সূর্যতাপে খেলা কিছুক্ষণ (প্রায় ৩০ মিনিট) বন্ধ রাখা হয়। এক ওভার কমিয়ে ভারতের জন্য টার্গেট বেধে দেওয়া হয় ৪৯ ওভারে ১৫৬ রান।

দলীয় ১৩২ রানের মাথায় বিদায় নেন কোহলি। সাজঘরে ফেরার আগে ভারতের এই রানমেশিন ৫৯ বলে তিনটি বাউন্ডারিতে করেন ৪৫ রান। ধাওয়ান ১০৩ বলে ছয়টি বাউন্ডারিতে ৭৫ রান করে অপরাজিত থাকেন। ২৩ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন আম্বাতি রাইডু।

সারাবাংলা/এমআরপি

ভারত-নিউজিল্যান্ড সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর