Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লরি ইভান্সের ব্যাটে রাজশাহীর সংগ্রহ ১৫৭


২৩ জানুয়ারি ২০১৯ ১৫:০৮

।। স্পোর্টস ডেস্ক ।।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ২৭তম ম্যাচে মুখোমুখি হয়েছে চিটাগং ভাইকিংস ও রাজশাহী কিংস। বুধবার (২৩ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৫ উইকেটে ১৫৭ রান সংগ্রহ করে রাজশাহী। জয়ের জন্য চিটাগংয়ের দরকার ১৫৮ রান।

মিরপুরে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন চিটাগং দলের অধিনায়ক মুশফিকুর রহিম। আগে ব্যাট করতে নেমে মাত্র ৮ রানেই দুটি উইকেট হারায় রাজশাহী। সৌম্য ৩ ও মার্শাল আইয়ুব ১ রান করে আউট হন। এরপর রায়ান টেন ডেসকাটেকে সঙ্গে করে দলের হাল ধরেন আগের ম্যাচে শতক পাওয়া ওপেনার লরি ইভান্স। তবে দলীয় ৬২ রানে ব্যক্তিগত ২৮ রানে ফেরেন ডেসকাটে। ১০ রানের ব্যবধানে ব্যক্তিগত ৫ রানে ফেরেন জাকির হোসেন।

তবে একদিন থেকে ব্যাট চালাতে থাকেন ইভান্স। ক্রিস্টিয়ান জোঙ্কার সঙ্গে করে ব্যাটে ঝড় তোলেন তিনি। তবে দলীয় ১১৯ রানে তাকে থামিয়ে দেন খালেদ আহমেদ। তার বলে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৭৪ রানে ফেরেন ইভান্স। ৫৬ বলে ৮ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ রানের এই ইনিংস খেলেন তিনি।

এরপর ব্যাটিংয়ে আসেন মেহেদী হাসান মিরাজ। জোঙ্কারের ঝড়ো ব্যাটিংয়ে দু’জনের ৩৮ রানের জুটিতে দলীয় সংগ্রহ দাঁড়ায় ১৫৭ রান। ২০ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৬ রানে অপরাজিত থাকেন ইভান্স। আর ৪ বলে দুই চারে ১০ রান করে অপরাজিত থাকেন মিরাজ।

চিটাগংয়ের খালেদ আহমেদ সর্বোচ্চ দুটি উইকেট নেন। এছাড়াও ফ্রাইলিঙ্ক, সানজামুল ইসলাম, ও আবু রায়েদ রাহী ১টি করে উইকেট নেন।

এর আগে নিজেদের প্রথম ছয় ম্যাচের পাঁচটিতেই জয় তুলে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে আছে মুশফিকের চিটাগং। এই ম্যাচে জয় পেলেই ঢাকাকে ছাড়িয়ে লিগ টেবিলের শীর্ষে উঠবে তারা।

আর নিজেদের সাত ম্যাচের চারটিতে জয় তুলে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে আছে মেহেদী হাসান মিরাজের দল রাজশাহী।

বিপিএল ষষ্ঠ আসরের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে র‌্যাবিটহোলবিডি

সারাবাংলা/এসএন

চিটাগং ভাইকিংস বিপিএল রাজশাহী কিংস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর