Thursday 17 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টানা চতুর্থ ম্যাচ হারলো পাকিস্তান


১৬ জানুয়ারি ২০১৮ ১৪:১৮

সারাবাংলা ডেস্ক

নিউজিল্যান্ড সফরে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচেও হেরেছে পাকিস্তান। কিউইদের বিপক্ষে ৫ উইকেটের ব্যবধানে হেরেছে সরফরাজ-বাবর-ফখর-শোয়েব মালিকদের পাকিস্তান।

প্রস্তুতি ম্যাচে ১২০ রানের বিশাল ব্যবধানে জেতা পাকিস্তান টানা চার ম্যাচ হারলো। প্রথম ওয়ানডেতে ৬১ রানে, দ্বিতীয় ওয়ানডেতে ৮ উইকেটে, তৃতীয় ওয়ানডেতে ১৮৩ রানে হারের পর চতুর্থ ওয়ানডেতে পাকিস্তান হারলো ৫ উইকেটে। সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ওয়েলিংটনে, ১৯ জানুয়ারি।

হ্যামিলটনে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে পাকিস্তান তোলে ২৬২ রান। জবাবে, ৪৫.৫ ওভার ব্যাট করে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় নিউজিল্যান্ড।

পাকিস্তানের ওপেনার ফাহিম আশরাফ ১ রানে বিদায় নেন। আরেক ওপেনার ফখর জামান ৭৫ বলে ৫৪ রান করেন। বাবর আজমের (৩) ইনিংস বাড়তে না পারলেও হারিস সোহেল ৫০ রান করে সাজঘরে ফেরেন। শোয়েব মালিক করেন ৬ রান।

পাকিস্তানের ইনিংস টানেন মোহাম্মদ হাফিজ এবং অধিনায়ক সরফরাজ আহমেদ। রান আউট হওয়ার আগে হাফিজের ব্যাট থেকে আসে ৮১ রান। তার ৮০ বলের ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি আর ৪টি ওভার বাউন্ডারি। ৪৬ বলে তিনটি করে চার আর ছক্কায় ৫১ রান করেন সরফরাজ।

নিউজিল্যান্ডের টিম সাউদি তিনটি উইকেট পান। অধিনায়ক কেন উইলিয়ামসন দুটি উইকেট নেন। একটি করে উইকেট দখল করেন ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার।

ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে ৮৮ রান তুলে নেন মার্টিন গাপটিল এবং কলিন মুনরো। ৪২ বলে ৫৬ রানের দারুণ এক ইনিংস খেলে ফেরেন ৮টি চার আর দুটি ছক্কা হাঁকানো মুনরো। তিনটি বাউন্ডারিতে ৪৯ বলে ৩১ রান করে ফেরেন গাপটিল। তিন নম্বরে ব্যাট হাতে নেমে ৩২ রান করেন অধিনায়ক উইলিয়ামসন। রস টেইলর ১ আর টম ল্যাথাম ৮ রানে ফিরলেও দলকে পা হরকাতে দেননি হেনরি নিকোলস এবং কলিন ডি গ্রান্ডহোম।

বিজ্ঞাপন

৬৫ বলে অবিচ্ছিন্ন ১০৯ রান যোগ করেন তারা। ৪০ বলে ৭টি চার আর ৫টি ছক্কায় ঝোড়ো ইনিংস খেলেন অপরাজিত থাকা গ্রান্ডহোম। ৭০ বলে হেনরি নিকোলস করেন অপরাজিত ৫২ রান। পাকিস্তানের শাদাব খান তিনটি উইকেট নেন। একটি করে উইকেট পান রুম্মন রইস এবং হারিস সোহেল।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর