Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মোস্তাফিজ ধীরে ধীরে আত্মবিশ্বাস ফিরে পাচ্ছে’


১৬ জানুয়ারি ২০১৮ ১৭:৩৪

স্টাফ করেসপন্ডেন্ট

কাল সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান বলে গিয়েছিলেন, মোস্তাফিজের বোলিং তাঁকে তৃপ্তি দিয়েছে। আগের সেই কাটার যেন ফিরে পাচ্ছেন, ১০ ওভারে ২৯ রান দিয়ে ২ উইকেট ঠিক বোঝাতে পারছে না কতটা ভালো বোলিং পাচ্ছেন। মোস্তাফিজুর রহমানের এই উন্নতি যাঁর খুব কাছ থেকে দেখা, সহকারী কোচ রিচার্ড হ্যালসল মনে করছেন এই বাঁহাতি পেসার ধীরে ধীরে আত্মবিশ্বাস ফিরে পাচ্ছেন। তবে চোটের পর পুরো ছন্দে ফিরতে তাঁর আরও কিছুটা সময় প্র্যোজন।

বিজ্ঞাপন

বছর দেড়েক আগে আইপিএলের পর কাঁধে যে চোট পেয়েছিলেন, তা প্রায় পাঁচ মাস মাঠে নামতে দেয়নি মোস্তাফিজকে। এরপর সেরে উঠেছেন, কিন্তু এক দুই বার হঠাৎ আলোর ঝলকানি ছাড়া সেই পুরনো ফর্ম দেখা যায়নি। দক্ষিণ আফ্রিকা সফরে আবার চোটে পড়েছেন, এবার অবশ্য গোড়ালিতে। তবে হ্যালসল বলছেন, ফাস্ট বোলারের মূল শত্রু যে কাঁধের চোট, সেটি থেকে সেরে উঠতে দুই বছর সময়ও লেগে যেতে পারে ফিজের। সেজন্য বেসবলের উদাহরণ টেনেছেন হ্যালসল।

‘আপনি যদি শীর্ষ পর্যায়ের বেসবল দেখেন, অনেক পিচারেরই (যে বল থ্রো করে) এমন চোট আছে। পিচাররা ৯০ কিলোমিটার বেগে বল ছোঁড়ে, কিন্তু সেজন্য তাদের দুই বছর অপেক্ষা করতে হয়। মোস্তাফিজের চোটের এর মধ্যে ১৮ মাস হয়েছে। ’

হ্যালসল বলছেন, মোস্তাফিজের গতিও আগের চেয়ে বাড়ছে, ‘সে এখন কাটার করতে পারছে, তার পেসও ঘন্টায় প্রায় ৮৫ কিলোমিটারের কাছাকাছি যাচ্ছে। আর ওর কাটার তো আগের মতোই দুর্দান্ত। আত্মবিশ্বাসটা ধীরে ধীরে ফিরে পাচ্ছে ও। সে কিন্তু খুবই পরিশ্রম করছে, তার দক্ষতার জায়গা নিয়ে কাজ করছে। এটা কিন্তু দেখতে পারাটা দারুণ। আমরা তামিম ও মুশফিককে দেখি নেটে তারা কতটা পরিশ্রম করছে। যখন একজন বোলারকেও তা করতে দেখি, সেটা সবার জন্যই দারুণ অনুপ্রেরণার।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর