Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্দান্ত ইউনাইটেডে বিধ্বস্ত আর্সেনাল


২৬ জানুয়ারি ২০১৯ ০৬:১৭

।। স্পোর্টস ডেস্ক ।।

ওলে জাদু যেন থামছেই না। শুক্রবার (২৫ জানুয়ারি) রাতে এফএ কাপের ম্যাচে আর্সেনালকে হারিয়ে পঞ্চম রাউন্ড নিশ্চিত করেছে ওলে সুলশারের ম্যানচেস্টার ইউনাইটেড। আর্সেনালকে ঘরের মাঠেই ৩-১ গোলের ব্যবধানে বিধ্বস্ত হতে হয় নতুন কোচের অধীনে উড়তে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে।

ম্যাচের ৩১ মিনিটে রোমেলো লুকাকুর দারুণ এক পাস ধরে ইউনাইটেডকে প্রথম লিড এনে দেন চিলির তারকা ফরোয়ার্ড সানচেজ। লুকাকুর বাড়ানো পাস নিজের আওতায় নিয়ে আর্সেনাল গোলরক্ষকের সামনে হালকা ড্রিবলিং করে ডান পাশে আরও দুরূহ কোণে সরে যাওয়া, অতঃপর  জাল লক্ষ্য করে শট। উল্লেখ্য, প্রথম গোলের কারিগর সানচেজ আর্সেনাল থেকে গত বছর ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছিলেন।

মাত্র ১ মিনিটের ব্যবধানে ম্যানচেস্টার ইউনাইটেডের পক্ষে দ্বিতীয় গোলটি করেন ইংলিশ তারকা জেসে লিনগার্ড। দ্বিতীয় গোলটিতেও দারুণ পাস দিয়ে অবদান রাখেন লুকাকু। প্রথমার্ধের ৪৩ মিনিটে অবশ্য পিয়েরে-এমেরিক আউবামেয়াং এর চেষ্টায় একটি গোল শোধ করতে পারে গানাররা।

তবে ঐ একটি গোলেই সন্তুষ্ট থাকতে হয় স্বাগতিকদের। দ্বিতীয়ার্ধের শুরতে যদিও ম্যাচে সমতা আনার সুযোগ এসেছিলো গানারদের। তবে অ্যারন রামসের দুর্দান্ত শট রুখে দিয়ে সম্ভাব্য বিপদ থেকে দলকে বাঁচান ইউনাইটেড গোলরক্ষক সার্জিও রোমেরো। এরপর আর বড় কোনো পরীক্ষা দিতে হয়নি ইউনাইটেডের রক্ষণভাগকে।

ম্যাচের ৮২ মিনিটে ম্যানচেস্টার ইউনাইটেডের অ্যান্তোনিও মার্সিয়াল দলের পক্ষে তৃতীয় গোলটি করে আর্সেনালকে ম্যাচ থেকে ছিটকে দেন। পল পগবার জোরালো শট আর্সেনাল গোলরক্ষক পিওতর চেক রুখে দিলেও ফিরতি শটে সহজেই বল জালে পাঠান মার্সিয়াল।

বিজ্ঞাপন

এই পরাজয়ে এফএ কাপের সর্বোচ্চ ১৩ বারের চ্যাম্পিয়ন আর্সেনালকে বিদায় নিতে হচ্ছে চলতি আসর থেকে। এদিকে জয় পাওয়ায় এফএ কাপের পঞ্চম রাউন্ড নিশ্চিত হলো ম্যানচেস্টার ইউনাইটেডের। নরওয়ের কোচ ওলে সুলশার ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব নেয়ার পর ৮ ম্যাচের সবকটিতেই জয় পেয়েছে দলটি।

সারাবাংলা/আইই

আর্সেনাল ম্যানচেস্টার ইউনাইটেড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর