Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইমামের সেঞ্চুরি, সিরিজে লিড প্রোটিয়াদের


২৬ জানুয়ারি ২০১৯ ১১:২১

।। স্পোর্টস ডেস্ক ।।

সেঞ্চুরিয়নে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে জয় পেয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। ডাকওয়ার্থ লুইস মেথডে প্রোটিয়ারা সফরকারী পাকিস্তানকে হারিয়েছে ১৩ রানে। তাতে পাকিস্তানি ওপেনার ইমাম উল হকের পঞ্চম ওয়ানডে সেঞ্চুরিটি বৃথাই যায়। এই জয়ে সিরিজে ২-১ এ লিড নিলো প্রোটিয়ারা।

আগে ব্যাট করতে নেমে পাকিস্তান ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ৩১৭ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকা ৩৩ ওভারে ২ উইকেট হারিয়ে তোলে ১৮৭ রান। এরপর বৃষ্টি নামলে আর বল মাঠে গড়ায়নি। তাতে বৃষ্টি আইনে ১৩ রানের জয় তুলে নেয় প্রোটিয়ারা।

পাকিস্তানের ওপেনার ইমাম উল হক করেন ১০১ রান। তার ১১৬ বলের ইনিংসে ছিল আটটি বাউন্ডারি। দলটির প্রধান নির্বাচক ইনজামাম উল হকের ভাতিজা ইমামের এটি ওয়ানডেতে পঞ্চম সেঞ্চুরি। আরেক ওপেনার ফখর জামান ২ রানে বিদায় নেন। তিন নম্বরে নামা বাবর আজম ৭২ বলে সাতটি চার আর একটি ছক্কায় করেন ৬৯ রান। রাজশাহী কিংসের হয়ে বিপিএল খেলে যাওয়া মোহাম্মদ হাফিজ ৪৫ বলে ৬টি চার আর একটি ছক্কায় করেন ৫২ রান।

বিপিএল খেলে যাওয়া আরেক পাকিস্তানি তারকা শোয়েব মালিক ২৭ বলে তিন বাউন্ডারিতে করেন ৩১ রান। ইমাদ ওয়াসিম মাত্র ২৩ বলে সাতটি বাউন্ডারিতে করেন অপরাজিত ৪৩ রান। হাসান আলি ১ এবং দলপতি সরফরাজ আহমেদ ৬* রান করেন।

দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন আর কেগিসো রাবাদা দুটি করে উইকেট পান। একটি করে উইকেট নেন হেনড্রিকস এবং তাবরাইজ শামসি। রেজা হেনড্রিকস, আন্দেইল ফেলুকাওয়ো কোনো উইকেট নিতে পারেননি।

৩১৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকার ওপেনার কুইন্টন ডি কক ৩৬ বলে ৩৩, হাশিম আমলা ৩০ বলে ২৫ রান করে বিদায় নেন। এরপর জুটি গড়েন রেজা হেনড্রিকস-দলপতি ফাফ ডু প্লেসিস। ৯০ বলে আটটি চার, দুটি ছক্কায় ৮৩ রান করে অপরাজিত থাকেন হেনড্রিকস। ৪২ বলে ৪০ রান করেন অপরাজিত থাকেন ডু প্লেসিস। ৩৩ ওভারে ২ উইকেট হারিয়ে প্রোটিয়ারা তোলে ১৮৭ রান। বৃষ্টির কারণে আর খেলা সম্ভব না হলে ডাকওয়ার্থ লুইস মেথডে ১৩ রানের জয় তুলে নেয় স্বাগতিকরা।

সারাবাংলা/এমআরপি

দক্ষিণ আফ্রিকা পাকিস্তান


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর