Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহ থেকে ঢাকা প্রিমিয়ার লিগ


২৯ জানুয়ারি ২০১৯ ১৬:২৬

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহ থেকে দেশের ভিন্ন ভিন্ন ভেন্যুতে গড়াচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের (ডিপিএল) নতুন মৌসুম। টুর্নামেন্টের তারিখ, প্লেয়ার্স ড্রাফটের দিন এবং সূচি এখনো চূড়ান্ত হয়নি। তবে খুব শিগগিরই তা চূড়ান্ত করে জানিয়ে দেয়া হবে বলে জানালেন সিসিডিএম ইনচার্জ তৌহিদ মাহমুদ।

লিগ শুরুর প্রস্তাবিত একটি তারিখ অবশ্য তিনি উল্লেখ করেছেন, ১০ ফেব্রুয়ারি। কিন্তু নিশ্চিত করে বলতে পারেননি যে ওইদিন থেকেই লিগ শুরু হচ্ছে।

এদিকে অংশগ্রহনকারী প্রতিটি দল আগের আসরের তিনজন প্লেয়ার ধরে রাখতে পারবে এবং ড্রাফটের পরে ও লিগ শুরুর আগে তিন জন করে প্লেয়ার ছেড়ে দিতে বলেও জানান তৌহিদ। এছাড়া লিগে আহামরি কোন পরিবর্তনের আভাস তিনি দেননি।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) সারাবাংলার সঙ্গে একান্তে আলাপকালে তিনি এসব তথ্য দেন।

তৌহিদ জানান, ‘ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহ থেকে ঢাকা প্রিমিয়ার লিগ শুরু হবে। একটি প্রস্তাবিত তারিখ অবশ্য আছে, ১০ ফেব্রুয়ারি। দুই-তিনদিনের মধ্যেই আমরা প্লেয়ার ড্রাফটের তারিখও জানাতে পারবো। ড্রাফট হচ্ছে এ ব্যাপারে কোন সন্দেহ নেই। আর এবার প্রতিটি দল তিনজন করে প্লেয়ার রিটেইন করতে পারবে। ড্রাফটের পরে ও লিগ শুরুর আগে একটি দল সর্বোচ্চ তিনজন প্লেয়ারকে ছাড়তে পারবে। এছাড়া বাদ বাকি নিয়ম বিগত বছরগুলোর মতোই থাকছে।’

প্রিমিয়ার লিগ শেষ হলে অংশগ্রহনকারী দলগুলোকে নিয়ে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনার কথাও জানান এই সিসিডিএম ইনচার্জ। তবে তা নির্ভর করছে লিগ কবে শেষ হয় তার ওপর। কেননা বর্ষার মৌসুম শুরু হয়ে গেলে টি-টোয়েন্টি টুর্নামেন্ট পরিকল্পনা বাস্তবায়ন সহজ হবে না, বলে মত তার।

বিজ্ঞাপন

‘প্রিমিয়ার লিগ শেষ হলে এই দলগুলোকে নিয়েই টি-টোয়েন্টি টুর্নামেন্ট করতে পারি। আমরা যদি লিগ তাড়াতাড়ি শেষ করতে পারি তাহলেই করবো। আমরা এই পরিকল্পনায় আছি। দেখা যাক, বর্ষার মৌসুমের আগে শেষ হয় কী না।’

টি-টোয়েন্টিতে পিছিয়ে থাকা টাইগারদের এগিয়ে নেয়ার লক্ষ্যে গেল বছরও এমন পরিকল্পনার কথা শুনিয়েছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু অজানা কোন কারণে তাদের সেই পরিকল্পনা আলোর মুখ দেখেনি। অবশ্য নাম প্রকাশে অনিচ্ছুক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছিলেন, জাতীয় দলের ক্রিকেটারদের ব্যস্ত সূচির কারণেই গতবার এই লিগ আয়োজন সম্ভব হয়নি।

সত্যি যদি সেটাই কারণ হয় তাহলে এবারও তা সম্ভব হবে বলে মনে হচ্ছে না। বিশ্বকাপের বছর তো তাই।

সারাবাংলা/এমআরএফ/এসএন

ঢাকা প্রিমিয়ার লিগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর