Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাপোলিকে ধসিয়ে এসি মিলানে পিয়াটেকের চমক অভিষেক


৩০ জানুয়ারি ২০১৯ ০৭:১৫

।। স্পোর্টস ডেস্ক।।
এসি মিলানের সর্বোচ্চ গোলদাতা হিগুয়েন চেলসিতে যাওয়ার পর তার স্থলাভিষিক্ত হচ্ছে কে সেটাই যেন মাথাব্যথা হয়েছিল মিলান সমর্থকদের। আর্জেন্টাইন তারকার জায়গা পোল্যান্ড থেকে উড়িয়ে আনা হলো কিরজিসটফ পিয়াটেককে। জেনোয়ার ক্লাবে খেলা এই স্টাইকার এসেই বাজিমাত করলেন অভিষেক ম্যাচে।

শুধু জোড়া গোলই করলেন না সঙ্গে নাপোলিকে হারিয়ে ইতালির কোপা ইতালিয়া কাপের সেমি ফাইনালে তুললেন এসি মিলানকে। শেষ চারে মিলান মুখোমুখি হবে ইন্টার ও লাজিওর।

বিজ্ঞাপন

গঞ্জালো হিগুয়েনের জায়গা এই পোল্যান্ড ফুটবলারকে মিলান দলে ভেড়িয়েছে ৩০ মিলিয়ন ইউরো দিয়ে। এতো দামের প্রতিদান পিয়াটেক দিয়েছে জোড়া গোল করে। হিগুয়েন থাকাকালীন আগের ম্যাচে নাপোলির সঙ্গে ড্র করেছিল মিলান সেখানে এই ম্যাচে একাই ধসিয়ে দিয়েছে লিগের অন্যতম ফ্যাবারিট নাপোলিকে।

ম্যাচের ১১ মিনিটে দিয়াগো লাক্সাটের লম্বা পাস থেকে বল ডি বক্সের সামনে পান কিরজিসটফ পিয়াটেক। বল নিয়ে ঢুকে পড়েন ডি বক্সের ভেতরে। ঠান্ডা মাথায় গোলবারের ডান প্রান্ত দিয়ে বল ঠিকানায় ফেলেন তিনি।

তার ১৬ মিনিট পর যেন প্রথম গোলের পুন: মঞ্চায়ন। এবার গোলের যোগান দাতা লুকাস পাকুয়েটার। কাউন্টার অ্যাটাক থেকে লুকাস মাটি ঘেষে লম্বা পাস দেন পিয়াটেক। সেই সুযোগ হেলায় ছেড়ে দেন নি এই পোল্যান্ড ফুটবলার। ডিবক্সের ভেতরে এবার ডিফেন্ডারকে কাটিয়ে গোলবারের ডান প্রান্ত দিয়ে নিখুঁত বাঁকানো শটে বল জালে জড়িয়ে নিজের দ্বিতীয় গোলটিও আদায় করে নিলেন পিয়াটেক।

ম্যাচের ৭৯ মিনিটে যখন পিয়াটেক মাঠ ছেড়ে যাচ্ছিলেন সমর্থকরা দাঁড়িয়ে তাকে সম্মান জানিয়ে স্বাগত জানিয়েছে। সঙ্গে টানা চার মৌসুমে কোপা ইতালিয়া কাপে তৃতীয়বারের মতো সেমি ফাইনালে পা রাখলো গানারো গাট্টুসোর এসি মিলান।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর