Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জুভেন্টাসকে বাঁচাতে পারলেন না রোনালদো, রোমার সর্বনাশ


৩১ জানুয়ারি ২০১৯ ০৭:০৫

।। স্পোর্টস ডেস্ক।।
দুই মাঠে দুই জায়ান্টের করুণ পরিণতি। একদিকে জুভেন্টাস অন্যদিকে রোমা। ইতালির দুই জায়ান্টই মাঠ ছেড়েছে বড় ব্যবধানের হারের লজ্জ্বা নিয়ে। সঙ্গে দুই দলকে বিদায় বলতে হয়েছে কোপা ইতালিয়াকে। শেষ আটেই ছিটকে গেল দু’দলই।

লিগে ফর্মের তুঙ্গে থাকা জুভেন্টাস গত চারবারই কোপা ইতালিয়ার চ্যাম্পিয়ন। এবার দলে যোগ হয়েছে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। দলে যুক্ত হয়েই রেকর্ড লেখানো এই পর্তুগিজ তারকা আজ জ্বলে উঠলেন না। জ্বলে নি জুভেন্টাসও। ৩-০ ব্যবধানে আতালান্টার কাছে হারতে হয়েছে সাদা-কালোদের।

বিজ্ঞাপন

অন্যদিকে রোমার হারের লজ্জ্বা আরও বড়। ফিওরেন্তিনার কাছে তারা হেরেছে ৭-১ ব্যবধানে। হ্যাটট্রিক করেছেন ফেদারিকো সিয়েসা।

দুই হারই হতাশজনক। জুভেন্টাসের তারকাবহুল দল যে আতালান্টার কাছে এভাবে পাত্তা পাবে না তা অনুমেয় ছিল না মোটেও।

ম্যাচে জুভেন্টাসের বুকে প্রথম ছুরি চালান আতালান্টার কাসতাগনে। জুভেন্টাসের রক্ষণের দুর্বলতার সুযোগ নিয়ে ঠাণ্ডা মাথায় বল জালে জড়ান কাসতাগনে। মিনিট দু-এক পর আলেগ্রির শিষ্যদের ফের হতাশায় ডোবায় আতালান্টা। এবার কারিগর জাপাতা।

পেসালিচের রক্ষণচেরা পাস থেকে বল পেয়ে ক্লিনিক্যাল ফিনিশিং করেন জাপাতা। আতালান্টার মাঠে ১২তম মিনিটেই গোলের সহজ সুযোগ হাতছাড়া করেছেন রোনালদো। পুরো ম্যাচে এমন আরও সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি জুভেন্টাসের পর্তুগিজ সেনা।

প্রথমার্ধেই পরপর দুই গোল হজমের ধকল সামলাতে পারেনি জুভেন্টাসের খেলোয়াড়েরা। তাদের শরীরী ভাষায় পরিষ্কার ভাবেই সেটা ফুটে উঠেছিল। মেজাজ ধরে রাখতে পারেননি আলেগ্রিও। আলেগ্রি তর্কে জড়িয়ে পড়ায় সাইড লাইনে দাঁড়িয়ে শিষ্যদের খেলা দেখে তাদের নির্দেশনা দেওয়ার সুযোগটা কেড়ে নেন রেফারি।

বিজ্ঞাপন

এদিকে সিয়েসার হ্যাটট্রিকে উড়ে গেছে রোমা। জোড়া গোল করেছেন সিমিওনে। একটি করে বেনাচ্চি ও মুরিয়েল। রোমার হয়ে সান্ত্বনার একমাত্র গোলটি করেন কলারোভ।

হারে জুভেন্টাস ও রোমা বিদায় নিয়েছে কোপা ইতালিয়ার কোয়ার্টার ফাইনাল থেকে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর