Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আর মাঠে দেখা যাবে না রোনালদিনহোকে


১৭ জানুয়ারি ২০১৮ ১৩:০৬

সারাবাংলা ডেস্ক

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

তাঁর পায়ে বল আসা মানেই বিশেষ কিছু একটার অপেক্ষা। ভক্তরা যার পায়ের যাদুকরি মূহুর্তের জন্য প্রতীক্ষায় থাকত, এবার বুটজোড়া তুলে রাখলেন তিনি। বিশ্বকাপ আর ব্যালন ডি’অর জয়ী ব্রাজিল তারকা রোনালদিনহোর ফুটবল থেকে অবসর নিয়ে এমনই গুঞ্জন চলছে ফুটবল পাড়ায়।

রোনালদিনহোর অবসরের এই খবর নিশ্চিত করেছে তার ভাই ও এজেন্ট রোবার্তো এসিস।

৩৭ বছর বয়সী এই ব্রাজিলিয়ানকে অবশ্য প্রতিযোগিতায় দেখা যায়নি ২০১৫ সাল থেকেই। তবে পুরো ক্যারিয়ার মিলিয়ে তাঁর ঝুলিতে আছে বেশকিছু অর্জন।

 মাঠ কাঁপানো এই ব্রাজিলিয়ান ছিলেন ২০০২ সালে ব্রাজিলের বিশ্বকাপ জয়ী দলে। ২০০৩ সালে বার্সেলোনা শিবিরে যোগ দেয়ার পর ব্যালন ডি’অর জিতেছেন ২০০৫ সালে। চ্যাম্পিয়নস লিগও জিতেছেন ২০০৬ সালে বার্সার হয়ে।

রোনালদিনহোর এজেন্ট রোবার্তো ব্রাজিলের এক সংবাদমাধ্যমকে জানান, ‘সে থেমে গেছে, এখানেই শেষ।‘

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

বিশ্বকাপের পর আগস্টে বড় কিছু করতে চান রোবার্তোরা, ‘এটা সম্ভবত বিদায়ী ম্যাচ হবে। ব্রাজিল, ইউরোপ ও এশিয়াতে এবং জাতীয় দলের নিয়েও হতে পারে একটি ম্যাচ।

রোনালদিনহোর ক্যারিয়ার শুরু হয় গ্র্যামিও ক্লাব দিয়ে, এরপর বার্সেলোনা, এসি মিলান, ফ্লামেঙ্গো, অ্যাতলেটিকো মিনেইরো সহখেলেছেন মোট ৮টি ক্লাবে।

ক্যারিয়ারে সবমিলিয়ে খেলেছেন ৭২৮ ম্যাচ, বল জালে জড়িয়েছেন ২৮০ বার। যেখানে জাতীয় দলের হয়ে ৯৭ ম্যাচে করেছেন ৩৩ গোল।

জনপ্রিয়তার দিক থেকেও অনেক এগিয়ে আছেন মাঠ কাঁপানো এই ফুটবলার। ২০১৫ সালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফুটবলারদের জনপ্রিয়তার তালিকার ৬ নম্বরে ছিলেন রোনালদিনহো। মেসি, রোনালদো, নেইমার, ব্যাকহাম আর কাকা’র পরেই ছিলেন তিনি।

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর