Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হেড-বার্নসের শতকে প্রথম দিন অস্ট্রেলিয়ার


১ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৩৪

।। স্পোর্টস ডেস্ক ।।

শুরুটা একেবারেই ভালো হয়নি স্বাগতিক অস্ট্রেলিয়ার। দলীয় ২৮ রানেই ৩টি উইকেট হারিয়ে অনেকটা খেই হারিয়ে ফেলেছিল তারা। সেখান থেকে দলের হাল বেশ ভালোভাবেই ধরেছিলেন জো বার্নস ও ট্রাভিস হেড। দু’জনের শতকে ভর করে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনে ৪ উইকেটে ৩৮৪ রান তোলে অজিরা।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ইনিংস ও ৪০ রানের ব্যবধানে জয় পাওয়ার মানুকা ওভালে শুক্রবার (১ ফেব্রুয়ারি) দ্বিতীয় টেস্টে মুখোমুখি হয় স্বাগতিক অস্ট্রেলিয়া। তবে এই টেস্টের প্রথম দিনের শুরুতে ব্যাট করতে নেমে ওপেনার মার্কাস হ্যারিস ১১ রান করে আউট হওয়ার পর উসমান খাজা শূন্য রানে এবং মার্নাস লাবুশানে ৬ রান করে আউট হন।

এরপর ঘুরে দাঁড়ান হেডকে সঙ্গে করে ৩০৮ রানের জুটি গড়েন জো বার্নস। তবে দিনের শেষ দিকে দলীয় ৩৩৬ রানে ফার্নান্দোর বলে এলবির শিকার হয়ে ফেরেন হেড। ফেরার আগে ২০৪ বলে ২১ চার ও ১ ছক্কায় ১৬১ রানের ইনিংস খেলেন তিনি। আন্তর্জাতিক টেস্ট ক্যারিয়ারে এটি তার প্রথম শতক।

তবে হেড ফিরে গেলেও ওপেনার বার্নস অপরাজিত থাকেন ব্যক্তিগত ১৭২ রানে। ২৪৩ বল মোকাবেলা করে ২৬ বাউন্ডারিতে এই ইনিংসটি খেলেন তিনি। তার ক্যারিয়ারে এটি চতুর্থ টেস্ট শতক। বার্নসের সঙ্গে ২৫ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন কার্টিস প্যাটারসন।

লঙ্কানদের হয়ে ৩ উইকেট নেন ভিশ্বা ফার্নান্দো। আর একটি উইকেট নেন চামিকা করুনারত্নে।

সারাবাংলা/এসএন

অস্ট্রেলিয়া জো বার্নস টেস্ট ট্রাভিস হেড শ্রীলঙ্কা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর