Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়ের জন্য চিটাগংয়ের টার্গেট ১৬৬


১ ফেব্রুয়ারি ২০১৯ ২০:৪৮

।। স্পোর্টস ডেস্ক ।।

বিপিএল থেকে আগেই বিদায় নিশ্চিত হয়ে গেছে সিলেট সিক্সার্সের। অন্যদিকে, প্লে অফ নিশ্চিত হয়ে গেছে চিটাগং ভাইকিংসের। দু’দল মুখোমুখি হয়েছে আসরের ৪০তম ম্যাচে। শুক্রবার (১ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ১৬৫ রান তোলে সিলেট।

মিরপুরে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন চট্টগ্রাম অধিনায়ক মুশফিকুর রহিম। টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান তোলে অলক কাপালির দল সিলেট। জবাবে জয়ের জন্য মুশফিকদের দরকার ১৬৬ রান।

টস হেরে আগে ব্যাট করতে নেমে দলীয় ১৪ রানে ব্যক্তিগত ১ রানে ফেরেন আফিফ হোসেন। এরপর দলের রানের সঙ্গে ১১ রান যোগ করে দলীয় ৩৭ রানে ফেরেন জেসন রয়। তবে তৃতীয় উইকেটে সাব্বির রহমানকে সঙ্গে করে ৬৫ রানের জুটি গড়েন আন্দ্রে ফ্লেচার। কিন্তু দলীয় ১০২ রানে সেই উইকেটে হানা দেন নাঈম হাসান। তার বলে সিকান্দার রাজার হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাব্বির রহমান। ফেরার আগে ২৫ বলে ২ চার ও ২ ছক্কায় ৩২ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান।

বিপিএল ষষ্ঠ আসরের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে র‌্যাবিটহোলবিডি

তবে সাব্বির ফিরলেও একদিক থেকে ব্যাট চালিয়ে অর্ধশতক তুলে নেন ফ্লেচার। তার সঙ্গে জুটি গড়ে ব্যাটে ঝড় তোলেন মোহাম্মদ নওয়াজ। কিন্তু দলীয় ১৫৩ রানে প্রোটিয়া পেসার হার্ডাস ভিলিয়নের বলে নাঈমের হাতে ক্যাচ দিয়ে ফেরেন নওয়াজ। ফেরার আগে ১৮ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩৪ রানের ইনিংস খেলেন তিনি।

এরপর দলের রান যোগ হওয়ার আগেই ফেরেন ওপেনার ফ্লেচার। তবে ফেরার আগে ৫৩ বলে ৬ চার ও ২ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৬৬ রান তোলেন তিনি। এরপর জাকের আলী (৮) আর ওয়েন পার্নেল (২) মিলে ইনিংস শেষ করেন (১৬৫/৫)।

বিজ্ঞাপন

চিটাগংয়ের হয়ে ৪ ওভারে ২৯ রান খরচায় হার্ডাস ভিলিয়ন সর্বোচ্চ ৪টি উইকেট নেন। এছাড়াও নাঈম হাসান একটি উইকেট নেন।

এর আগে নিজেদের ১১ ম্যাচের ৭টিতে জয়ে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তিনে আছে চিটাগং। অন্যদিকে, সমান ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ছয়ে আছে সিলেট।

সারাবাংলা/এসএন

চিটাগং ভাইকিংস বিপিএল ২০১৯ সিলেট সিক্সার্স

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর