Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রংপুরের টানা তৃতীয় নাকি কুমিল্লার প্রথম?


৪ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:৩৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিপিএল ষষ্ঠ আসরের লিগ পর্বে দুইবারের মোকাবেলায় রংপুর রাইডার্সের বিপক্ষে একবারও জয় নিয়ে মাঠ ছাড়া হয়নি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। দুটিতে স্রেফ উড়ে গেছে। মাশরাফি, নাহিদুল, শফিউলের বোলিং তোপে প্রথম ম্যাচে ৬৩ রানে অলআউট হওয়া ভিক্টোরিয়ান্সরা দ্বিতীয়টিতেও গুটিয়ে গেছে মাত্র ৭২ রানে। দুই ম্যাচেই ৯ উইকেটের বড় জয়ের আনন্দে ভেসেছে টম মুডি শিষ্যরা।

ক্রিকেটীয় সমীকরণে সোমবার (৪ ফেব্রুয়ারি) প্রথম কোয়ালিফায়ারেও মুখোমুখি সেই দুই দল। লিগ পর্বে ১২ ম্যাচের ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানটি নিজেদের করে নেয় মাশরাফির রংপুর। সমান সংখ্যক ম্যাচে সমান জয়ে ১৬ পয়েন্ট নিয়ে দুই নাম্বারে ইমরুল কায়েসের কুমিল্লা। নেট রানরেটে এগিয়ে থাকায় শীর্ষস্থান পায় রংপুর।

কাজেই এই ম্যাচটিতে কুমিল্লাকে হারাতে পারলেই তাদের বিপক্ষে টানা তৃতীয় জয় নিয়ে টুর্নামেন্টের ফাইনালে উঠে যাবে রংপুর রাইডার্স। আর যদি সেটা না হয় রংপুরের বিপক্ষে চলতি বিপিএলে প্রথম জয়ের স্বাদ পাবে কুমিল্লা। তাতে করে তারা দ্বিতীয়বারের মতো বিপিএল ফাইনালের দেখা পাবে।

অবশ্য সেই মহারণে রংপুরকেই বেশি আত্মবিশ্বাসী মনে হচ্ছে। ম্যাচের আগেরদিন রোববার (৩ জানুয়ারি) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন দলের অলরাউন্ডার রবি বোপারা। ম্যাচ নিয়ে বলতে গিয়ে ততটা উচ্চকণ্ঠ তাকে মনে হলো না ঠিকই তবে নিচু স্বরেও যা বলে গেলেন তা প্রচ্ছন্ন হুমকিই বৈ কিছুই নয়, ‘ভিন্ন কিছুই নেই এখানে। প্রতিটি ম্যাচই বড়। এমনকি লিগ পর্বের ম্যাচগুলোরও একই গুরুত্ব ছিলো। এখানে যেটা গুরুত্বপূর্ন হবে সেটা হলো, সবসময় একই জিনিস করো। তোমার প্রস্তুতির ধারাবাহিকতা ধরে রাখো তবেই তুমি ফল পাবে।’

বিজ্ঞাপন

এত বড় ম্যাচ তবুও কত নির্ভার বোপারা! তার পেছনে অবশ্য শক্ত একটি কারণও আছে। সেটা হলো দলের ব্যাটিং লাইনআপ। এটা সত্যি বাঁ-কাধে চোট নিয়ে ইংলিশ টপ অর্ডার ব্যাটসম্যান অ্যালেক্স হেলস চলে যাওয়ায় তাদের শক্তির পাল্লা কিছুটা নিচু হয়ে গেছে। কিন্তু তারপরেও যারা আছেন তারাই বা কম কিসে। শিরোপা জেতাতে এদের একজনই তো যথেষ্ট। যার প্রমাণ গেল আসরে দিয়েছেন দিয়েছেন ক্রিস গেইল।

অবশ্য সেই গেইল এবার নিস্প্রভ। ব্যাটে ধার নেই। কেবলই রান খরা। তাতে অবশ্য প্রতিপক্ষে র খুশি হওয়ার কারণ নেই। যদি এমন হয় এই ম্যাচ দিয়েই গেইল রানে ফিরছেন তাহলে কিন্তু সাড়ে সর্বনাশ। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি/পিএ

বিপিএল রংপুর রাইডার্স

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর