Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নৌকার আদলেই হচ্ছে পূর্বাচল স্টেডিয়াম


৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:০৭

।। স্পোর্টস ডেস্ক ।।

ক্রিকেটে একের পর এক চমক এনে দিচ্ছেন মাশরাফি-মুশফিক-সাকিব-তামিমরা। এই ক্রিকেটই বিশ্বের কাছে অনেকটা চিনিয়েছে বাংলাদেশকে। তাই বাংলাদেশের ক্রিকেটকে এগিয়ে নিতে নানা পদক্ষেপ নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মধ্যে পূর্বাচল স্টেডিয়াম তৈরির জন্য ৩৭.৪৯ একর জমি পেয়েছে বিসিবি। আর এই স্টেডিয়ামটি তৈরি হবে নৌকার আদলে।

অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ স্টেডিয়ামটির নাম হবে ‘দ্য বোট – শেখ হাসিনা ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম’

স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা হবে ন্যূনতম ৫০ হাজার। সুবিশাল চত্বরে থাকবে ক্রিকেট একাডেমি, ইনডোর, জিমনেশিয়াম, প্লেয়িং ফিল্ড থেকে শুরু করে ক্রিকেটের জন্য যা যা প্রয়োজন সব। থাকবে ৫ তারকা হোটেলও।

এরই মধ্যে ৩৭.৪৯ একর জমির ওপর নয়নাভিরাম স্টেডিয়ামটি তৈরিতে তিন বছরের লক্ষ্য নির্ধারণ করেছে বাংলাদেশ ক্রিকেটে বোর্ড (বিসিবি)।

গত ২ ফেব্রুয়ারি (শনিবার) বিসিবির কার্যনির্বাহী সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, স্টেডিয়ামের ডিজাইনার এবং পরমর্শক নিয়োগে অতিসত্বর আন্তর্জাতিক দরপত্র আহ্বান করা হবে। অনেকের ভেতর থেকে নির্বাচিত ডিজাইনার ও পরামর্শক স্টেডিয়ামের জন্য প্রস্তুতকৃত কনসেপ্ট ডিজাইনের ভিত্তিতে কাজ শুরু করবেন। এজন্য একটি কমিটি করে দেওয়া হবে। যে কমিটিতে থাকবেন বিসিবি এবং বিসিবির বাইরের পরামর্শকেরা।

সারাবাংলায় আরো পড়ুন : পূর্বাচলে স্টেডিয়ামের জন্য বিসিবি পেল প্রায় সাড়ে ৩৭ একর জমি

সারাবাংলা/এসএন

দ্য বোট পূর্বাচল স্টেডিয়াম শেখ হাসিনা ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর