Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিব-মুশফিকদের লড়াইয়ে দর্শক বাংলাদেশের ফুটবল কোচ


৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:২৮

।। স্পোর্টস ডেস্ক ।।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের আসল রোমাঞ্চ শুরু হয়েছে। সোমবার (৪ ফেব্রুয়ারি) এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হয়েছিল মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংস এবং সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। ম্যাচে উপস্থিত হয়েছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ইংলিশ কোচ জেমি ডে। গ্যালারিতে বসে সাকিব-মুশফিকদের লড়াই উপভোগ করেন তিনি।

কদিন আগে জাতীয় দলের কোচ হিসেবে যোগ্যতার নতুন যে মানদণ্ড ঘোষণা করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা তাতে সংস্থাটির বাধ্যবাধকতায় বিপাকে পড়তে গিয়েছিলেন বাংলাদেশের জাতীয় ফুটবল দলের ইংলিশ কোচ জেমি ডে। কোচ হিসেবে লাল-সবুজদের ডাগআউটে থাকতে করতে হবে ‘প্রো লাইসেন্স কোর্স’। এই সংকট নিয়েই ইংল্যান্ডে গিয়েছিলেন তিনি।

৩৮ বছর বয়সী এই কোচের আছে ‘এ’ লাইসেন্স। তবে, সংকটে পড়তে হচ্ছে না তাকে। দেশেই প্রো লাইসেন্স করার ব্যবস্থা করতে চলেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। যাতে করে তাকে বাইরে থাকতে না হয়।

জানুয়ারি-ফেব্রুয়ারি মাসেই এই কোচিং কোর্স করানো হচ্ছে। স্বাধীনতা কাপের আগেই ছুটি নিয়ে ইংল্যান্ডে ফিরেছিলেন। তার আগে ফেড কাপের কোয়ার্টার ও সেমি ফাইনালের মাঝামাঝি ৫ দিনের ছোট ক্যাম্প করেছিলেন তিনি। জানুয়ারির মাঝামাঝি ফিরে এসেছেন। এরই মধ্যে শুরু হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলের কিছু ম্যাচ দেখছেন। নতুন বছরে জেমির প্রথম অ্যাসাইন্টমেন্ট এএফসি চ্যালেঞ্জ।

যেটা টোকিও অলিম্পিক ফুটবলেরও বাছাই পর্ব। বাছাই পর্বে জেমি ডের শিষ্যরা খেলবে ‘বি’ গ্রুপে। বাছাই পর্বে প্রতিপক্ষ বাহরাইন, ফিলিস্তিন ও শ্রীলঙ্কা। খেলা হবে বাহরাইনে ২২ থেকে ২৬শে মার্চ। বাংলাদেশের প্রথম খেলা স্বাগতিকদের বিপক্ষে ২২শে মার্চ। দ্বিতীয় ম্যাচ ২৪ মার্চ ফিলিস্তিনের বিপক্ষে। শ্রীলঙ্কার বিপক্ষে খেলা ২৬শে মার্চ।

ছবি: রূপক
সারাবাংলা/এমআরপি

জেমি ডে ফুটবল কোচ বিপিএল ২০১৯


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর