Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক’শ টেস্ট খেলার লক্ষ্য ব্রাভোর


৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৫:২১

।। স্পোর্টস ডেস্ক ।।

দুই বছরের বেশি সময় ধরে জাতীয় দলের হয়ে টেস্ট খেলা হয়নি উইন্ডিজ ব্যাটসম্যান ড্যারেন ব্রাভোর। এবার ফিরেছিলেন ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে। ২০১০ সাল থেকে এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে মোট ৫১টি টেস্ট খেলেছেন বাঁহাতি এই উইন্ডিজ ব্যাটসম্যান। এবার জানিয়েছেন, দেশের হয়ে ১০০টি টেস্ট খেলার লক্ষ্য তার।

২০১০ সালের নভেম্বরে গলে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দিয়েই আন্তর্জাতিক টেস্ট ক্যারিয়ার শুরু হয় ব্রাভোর। লঙ্কানদের বিপক্ষে সেই টেস্ট সিরিজের দুই ম্যাচের চার ইনিংসে ৩টি অর্ধশতক তোলেন উইন্ডিজ এই ব্যাটসম্যান। টেস্ট ক্যারিয়ারে ৫১টি ম্যাচে ১৭টি অর্ধশতক ও ৮টি শতকসহ মোট ৩ হাজার ৪৫৩ রান আছে তার।

তবে জাতীয় দলের হয়ে এবার ১০০ টেস্টের মাইলফলক ছুঁতে চান উইন্ডিজ এই বাঁহাতি ব্যাটসম্যান। তিনি বলেন, ‘আমার লক্ষ্য ছিল দলের সঙ্গে যতো বেশি সময় থাকা যায়। সেটা কতোদিন হবে জানিনা। অনেক আগে থেকেই লক্ষ্য ছিল জাতীয় দলের হয়ে ১০০ টেস্ট খেলা। যখন আমার অভিষেক হয়েছে তখন থেকেই। এখন পর্যন্ত ৫১টি টেস্ট খেলেছি। আশা করি আগামী পাঁচ বছরে আমি লক্ষ্যে পৌঁছে যাবো।

দুই বছর পর দলে ফিরে দুটি টেস্ট খেলে বেশ খুশি ব্রাভো। দলের হয়ে তিনটি ফরম্যাটেই সবসময় খেলতে চান উইন্ডিজ এই ব্যাটসম্যান। ব্রাভো বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ দলে খেলার জন্য মুখিয়ে থাকি। টেস্টে ফিরতে পেরে ভালো লাগছে এবং তিন ফরম্যাটেই খেলে যেতে চাই।’

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজে এরই মধ্যে ২-০ ব্যবধানে জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই দুই টেস্টে মোট তিন ইনিংসে ব্যাট করে ৩, ২ ও ৫০ রানের ইনিংস খেলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। তবে অ্যান্টিগা টেস্টে ইংল্যান্ডকে হারানোর দিনে ৫০ রানের ইনিংসটি খেললেও তার এই ইনিংসটি হয়ে গেছে মন্থর ব্যাটিংয়ের রেকর্ড। এই ফিফটি তুলতে ৩৪২ মিনিট মাঠে থেকে ২১৬টি বল মোকাবেলা করেন ব্রাভো। তার এই অর্ধশতকের ইনিংসটি সময়ের দিক থেকে জায়গা করে নিয়েছে টেস্টে মন্থরতম ফিফটির রেকর্ডের তিনে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট ড্যারেন ব্রাভো

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর