Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেঙ্গালুরুতে আফগানদের ঐতিহাসিক টেস্ট


১৭ জানুয়ারি ২০১৮ ১৬:৫৬

সারাবাংলা ডেস্ক
ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

গত বছর জুনে আইসিসির বোর্ড মিটিংয়ে আফগানিস্তান এবং আয়ারল্যান্ডকে পূর্ণ সদস্যপদ দেয়া হয়। টেস্ট মর্যাদা পাওয়ার প্রায় এক বছর পর প্রথম টেস্ট খেলার সুযোগ পাচ্ছে আইসিসির নতুন পূর্ণ সদস্য আফগানিস্তান। আগামী জুনে বেঙ্গালুরুতে আফগানিস্তানের বিপক্ষে এই টেস্ট ম্যাচের আয়োজন করতে যাচ্ছে স্বাগতিক ভারত।

গত বছরের জুনে ১১তম দল হিসেবে টেস্ট স্ট্যাটাস পেয়েছিল আফগানিস্তান। চূড়ান্ত হয়েছে এ ম্যাচের সূচি ও ভেন্যু। দিল্লিতে দুই দেশের ক্রিকেট বোর্ড কর্মকর্তাদের আলোচনা শেষে জানানো হয়, আগামী ১৪ থেকে ১৮ জুন বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে হবে আফগানদের এই ঐতিহাসিক টেস্ট।

শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে ম্যাচ সরাসরি দেখুন সারাবাংলা.নেটে

আফগানিস্তানের সঙ্গে একই দিনে টেস্ট মর্যাদা পায় আয়ারল্যান্ড। আইরিশরা টেস্ট অভিষেকে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে পাকিস্তানকে। আইরিশরা ১১ মে প্রথম টেস্ট খেলবে নিজেদের মাঠ ম্যালাহাইডে।

নিজেদের দেশে পর্যাপ্ত সুযোগ-সুবিধার অভাবে আফগান ক্রিকেটাররা নিয়মিত আরব আমিরাত এবং ভারতের দিল্লিতে নিয়মিত অনুশীলন ক্যাম্প চালিয়ে আসছে।

এদিকে, ভারতের বিপক্ষে নিজ নিজ দেশের অভিষেক টেস্ট খেলা চতুর্থ দেশ হচ্ছে আফগানিস্তান। এর আগে ভারতের বিপক্ষে নিজেদের অভিষেক টেস্ট খেলেছে পাকিস্তান, জিম্বাবুয়ে এবং বাংলাদেশ।
ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সম্পর্কিত খবর