Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোহলিহীন ভারতের বড় হার


৬ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৩৪

।। স্পোর্টস ডেস্ক ।।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বড় ব্যবধানে হেরেছে টিম ইন্ডিয়া। স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জেতা ভারত এই ম্যাচেও বিশ্রামে রেখেছিল নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে। ওয়েলিংটনের প্রথম টি-টোয়েন্টিতে কিউইরা জিতেছে ৮০ রানে। তাতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে লিড নিল কেন উইলিয়ামসনের দলটি।

ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ড নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ২১৯ রান। ২২০ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে সব উইকেট হারিয়ে ১৯.২ ওভারে ভারতের ইনিংস থামে ১৩৯ রানের মাথায়। টি-টোয়েন্টিতে ৮০ রানের হার ভারতের ইতিহাসের সবচেয়ে বড় হার। রানের হিসেবে এর আগে ২০১০ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রিজটাউনে ৪৯ রানে হেরেছিল ভারত।

৮.২ ওভারে কিউইদের ওপেনিং জুটিতে ওঠে ৮২ রান। ওপেনার টিম সাইফের্ট ৪৩ বলে খেলেন ৮৪ রানের দুর্দান্ত এক ইনিংস। তার ঝড়ো ইনিংসে ছিল ৭টি চার আর ৬টি ছক্কার মার। আরেক ওপেনার কলিন মুনরো ২০ বলে দুটি করে চার ও ছক্কায় করেন ৩৪ রান। তিন নম্বরে নেমে দলপতি কেন উইলিয়ামসন ২২ বলে তিন ছক্কায় করেন ৩৪ রান। ড্যারিল মিচেলের ব্যাট থেকে আসে ৮ রান।

১৪ বলে দুটি ছক্কায় ২৩ রান করেন রস টেইলর। কলিন ডি গ্রান্ডহোম ৩, মিচেল স্যান্টনার ৭* এবং স্কট কুগেলেইন ৭ বলে ২০* রান করেন।

৪ ওভারে ৫১ রান দিয়ে দুটি উইকেট পান হারদিক পান্ডিয়া। ভুবনেশ্বর কুমার ৪ ওভারে ৪৭, খলিল আহমেদ ৪ ওভারে ৪৮, ক্রুনাল পান্ডিয়া ৪ ওভারে ৩৭, যুভেন্দ্র চাহাল ৪ ওভারে ৩৫ রান খরচ করেন। প্রত্যেকেই একটি করে উইকেটও পান।

২২০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ভারতের দলপতি ও ওপেনার রোহিত শর্মা ব্যক্তিগত ১ রানে বিদায় নেন। আরেক ওপেনার শিখর ধাওয়ান ১৮ বলে দুটি চার আর তিনটি ছক্কায় করেন ২৯ রান। বিজয় শঙ্কর ১৮ বলে দুটি করে চার ও ছক্কায় করেন ২৭ রান। রিশব প্যান্ট ৪, দিনেশ কার্তিক ৫, হারদিক পান্ডিয়া ৪, ভুবনেশ্বর ১, যুভেন্দ্র চাহাল ১, খলিল আহমেদ ১ রান করেন। ৩১ বলে ৫টি চার আর একটি ছক্কায় ৩৯ রান করেন মহেন্দ্র সিং ধোনি। ১৮ বলে একটি করে চার ও ছক্কায় ২০ রান করেন ক্রুনাল পান্ডিয়া।

কিউই পেসার ট্রেন্ট বোল্ট ৪ ওভারে ১৭ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। দুটি করে উইকেট পান লুকি ফার্গুসন, মিচেল স্যান্টনার আর ইস সোধি। একটি উইকেট পান ড্যারিল মিচেল।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর