Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আশা করি কিছু ম্যাচ আমরা জিতবো: স্টিভ রোডস


৬ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:৩৪

স্পেশাল করেসপন্ডেন্ট।।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ কখনোই জেতেনি। কিন্তু সবশেষ ২০১৬ সালে ওয়ানডে সিরিজে স্বাগতিকদের কঠিন এক একটি সময় উপহার দিতে সক্ষম হয়েছিল। তবে এবার আর কঠিন সময়েই সীমাবদ্ধ থাকতে চাইছে না সফরকারী দলটি। টেস্ট ও ওয়ানডে সিরিজে বেশ কয়েক ম্যাচে স্বাগতিকদের হারের গ্লানি দিয়ে দেশে ফিরতে চাইছেন টাইগার হেড কোচ স্টিভ রোডস। আর এই ক্ষেত্রে তাকে আশাবাদী করে তুলছে দেশে ও দেশের বাইরে শিষ্যদের সাম্প্রতিক পারফরম্যান্স।

বুধবার (৬ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ড সিরিজে অংশ নিতে দেশে ছাড়ার আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

রোডস বলেন, ‘আশা করি আমরা কয়েকটি ম্যাচ জিতবো। আর যদি জিততে পারি সেটা হবে আমাদের জন্য দারুণ কিছু। তবে গেলবারের অভিজ্ঞতা থেকে বলতে পারি এটা সহজ হবে না। আমরা আমাদের প্লেয়ারদের সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে খুবই খুশি। আপনারা জানেন ওয়ানডে ফরম্যাট নিয়ে আমাদের গর্ব করার অনেক কিছুই আছে। ওয়ানডেতে আমরা ভালো করবো বলেই আমার বিশ্বাস।’

ওয়ানডে সিরিজ জয়ে হেড কোচকে উচ্চকণ্ঠ মনে হলেও টেস্টের প্রসঙ্গে ততটা মনে হলো না, ‘টেস্ট ম্যাচ খুবই কঠিন। তবুও আগের চাইতে এখন আমরা অনেক গোছালো। সেটা ঘরের মাঠেই দেখা গেছে। আমার বিশ্বাস টেস্টেও আমরা ভালো কিছু করতে পারবো।’

এদিকে বিশ্বকাপ সামনে রেখে নিউজিল্যান্ড সিরিজকেই টাইগারদের প্রস্তুতির প্রথম ধাপ ধরা হচ্ছে। যেহেতু নিউজিল্যান্ডের কন্ডিশন ইংল্যান্ডের অনুরূপ। কাজেই বৈশ্বিক মঞ্চে মাশরাফিদের পারফরমেন্স কেমন হবে সে সম্পর্কে একটি সম্যক ধারণাও এখানে পাওয়া যাবে।

কোচ স্টিভ রোডসও তার ব্যতিক্রম ভাবছেন না, ‘অবশ্যই, বিশ্বমঞ্চে আমরা কোথায় আছি তার একটি ধারণা এই সফর থেকে পাওয়া যাবে।’

সারাবাংলা/এমআরএফ/জেএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর