Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমিলির ফেরার ম্যাচে মোহামেডানের অস্বস্তি


১৭ জানুয়ারি ২০১৮ ১৭:৫৮

স্টাফ করেসপন্ডেন্ট
ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

মোহামেডানের সবশেষ শিরোপা বলতে এই স্বাধীনতা কাপ। তারপর থেকে শিরোপা খরায় ভুগছে মতিঝিলের ঐতিহ্যবাহী ক্লাবটি। তাদের সামনে এখন আবারও একটি চ্যালেঞ্জ। মুখোমুখি হয় প্রিমিয়ার লিগ রানার আপ শেখ জামাল। নিজেদের প্রথম ম্যাচটি খেলতে মাঠে নামে দু’দল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার (১৭ জানুয়ারি) স্বাধীনতা কাপের ‘এ’ গ্রুপের দুই জায়ান্টের প্রথম ম্যাচ শেষ হয়েছে ড্রয়ের মাধ্যমে।

ম্যাচের প্রথম থেকে দু’দলই ভালো কিছু সুযোগ বের করে। ১৫ মিনিটে মোহামেডানের মিথুনের একটি শট গোলবারের একটু উঁচু দিয়ে বেরিয়ে যায়। ২০ মিনিটে সুযোগ পায় শেখ জামাল। ডান প্রান্ত থেকে বাড়ানো পাসে পা লাগাতে পারেননি নুরুল আবসার। এক মিনিট পরেই মিথুনের আরেকটি মিস। বিপ্লবের বাড়ানো চিপ থেকে পা লাগালেই গোল এমন সুযোগ নষ্ট করেছেন মিথুন। তার তিন মিনিট পরে তার আরেকটি দুর্বল শট এসেছে ডি বক্সের বাইরে থেকে।

ত্রিশ মিনিটের মাথায় নুরুল আবসারের আরেকটি সুযোগ ব্যর্থ হয়। তবে তার পাঁচ মিনিট পরে এই আবসারই শেখ জামালকে এগিয়ে দেন। মোহামেডানের গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন হাত দিয়ে পাস দিতে গিয়ে বল ফসকে আবসারের পায়ে পড়ে। সেখান থেকে ডি-বক্সের বাইরে থেকে নিখুত নিশানায় বল জালে জড়িয়েছেন হলুদ শিবিরের স্ট্রাইকার।

শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে ম্যাচ সরাসরি দেখুন সারাবাংলা.নেটে

প্রথমার্ধে এক গোলে এগিয়ে থাকা শেখ জামাল দ্বিতীয়ার্ধে চাপে পড়ে। সাদা-কালো শিবিররা হলুদ শিবিরে বারবার আক্রমণ চালিয়ে যায়। অবশেষে গোলের দেখা পায় আমিরুল ইসলাম বাবুর শিষ্যরা। মিথুনের ফ্রি-কিক থেকে গোল করে দলকে সমতায় ফেরান অধিনয়াক জাহিদ হাসান এমিলি। সবশেষ বিপিএলে মাত্র একটি গোল পাওয়া জাতীয় দলের তারকা টুর্নামেন্টটি শুরু করেছেন গোল দিয়ে।

বিজ্ঞাপন

এর পরে কোনো দলই গোল দিতে পারেনি। ১-১ গোলে ড্রয়ে ম্যাচ শেষ হয়েছে। ড্রয়ে দু’দল পয়েন্ট ভাগাভাগি করেছে।

এ গোলে উচ্ছ্বসিত এমিলি জানালেন দলের টার্গেট, ‘টুর্নামেন্টে কোনো বিদেশি খেলোয়াড় নেই। তাই আমাদের উপর দায়িত্বটা বেশি। দলে বেশ কিছু ভালো খেলোয়াড় আছে। তাদের নিয়ে ফাইনালের আশা আমাদের।’

শেখ জামালের কোচ মাহবুব হোসেইন রক্সিকে এ ড্রয়ে একটু অসন্তুষ্ট মনে হলো। রক্সি জানান, ‘আমরা তাদের চেয়ে ভালো খেলেছি। ম্যাচটি জিততে পারতাম। কিছু সুযোগ কাজে লাগাতে পারিনি। তবে সামনে আরও ভালো খেলতে হবে।’
ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর