Friday 11 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপিএলে রেকর্ড গড়ার অপেক্ষায় সাকিব


৭ ফেব্রুয়ারি ২০১৯ ০০:৩৭

।। স্পোর্টস ডেস্ক ।।

বিপিএলের এক আসরে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড গড়ার অপেক্ষায় থাকতে হচ্ছে সাকিব আল হাসানকে। যদিও এরই মধ্যে সর্বোচ্চ উইকেটের তালিকায় শীর্ষ পাঁচের দুটিতেই জায়গা করে নিয়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সকে হারিয়ে ফাইনালের টিকিট কাটার আগেই সাকিব ঢুকে গেছেন এই আসরে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে।

রংপুরের বিপক্ষে সাকিব ৪ ওভারে এক মেডেন নিয়ে ২৯ রান খরচায় তুলে নেন একটি উইকেট। ২১ উইকেট নিয়ে ম্যাচ শুরু করা সাকিব ফিরিয়ে দেন বেনি হাওয়েলকে। তাতে এখন সাকিবের মোট উইকেট ২২টি।

ফাইনালে সাকিবের ঢাকা ডায়নামাইটসের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সেই ম্যাচে মাত্র একটি উইকেট পেলেই সাকিব হয়ে যাবেন বিপিএলের যে কোনো এক আসরের সর্বোচ্চ উইকেট শিকারি। তবে, এরই মধ্যে বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেট দখলের তালিকায় এক নম্বরেই আছেন সাকিব।

সাকিব ছাড়াও এক আসরে সর্বোচ্চ ২২টি উইকেট আছে বরিশাল বুলসের ক্যারিবীয়ান তারকা কেভন কুপার, সিলেট সিক্সার্সের তাসকিন আহমেদের। এবার নিয়ে সাকিব দুইবার ২২ উইকেটের মালিক বনে গেছেন। অপেক্ষা ফাইনালের, সেখানে একটি উইকেট পেলেই সাকিব আগের সব রেকর্ড মুছে নতুন করে নাম লেখাবেন।

২০১৫ আসরে বরিশাল বুলসের কেভন কুপার ৯ ম্যাচে নিয়েছিলেন ২২ উইকেট। এই আসরে তাসকিন আহমেদ সিলেট সিক্সার্সের জার্সিতে ১২ ম্যাচে নিয়েছেন ২২ উইকেট। ২০১৭ সালের আসরে সাকিব ঢাকা ডায়নামাইটসের হয়ে ১৩ ম্যাচে নিয়েছিলেন ২২ উইকেট। এই আসরে একই দলের হয়ে ১৪ ম্যাচে নিলেন ২২ উইকেট। শীর্ষ পাঁচে থাকা আবু হায়দার রনি ২০১৫ সালের আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সিতে ১২ ম্যাচে নিয়েছিলেন ২১ উইকেট।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এমআরপি/আরএফ 

বিপিএল বিপিএল রেকর্ড সাকিব আল হাসান সাকিবের রেকর্ড সেরা সাকিব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর