Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রথম হারের স্বাদ পেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯


১৮ জানুয়ারি ২০১৮ ০৯:৪৫

সারাবাংলা ডেস্ক

জয়ের জন্য দরকার ছিল ৩ রান, নিজের সেঞ্চুরির জন্য ২। ইংল্যান্ড অধিনায়ক হ্যারি ব্রুক করলেন চার, জয়ের সঙ্গে ছোঁয়া হলো তিন অঙ্কও। বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল তাতেই পেল বিশ্বকাপে প্রথম পরাজয়ের স্বাদ। ৭ উইকেটের এই হারের পরও বাংলাদেশ কার্যত কোয়ার্টার ফাইনালে উঠেই গেছে। সেখানে তাদের সম্ভাব্য প্রতিপক্ষ ভারতই।

কুইন্সটাউনে টসে জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক সাইফ হাসান। কিন্তু শুরুতেই সেটা বুমেরাং হয়ে ফিরে আসে। স্কোরবোর্ডে ৬ রান উঠতেই ফিরে যান পিনাক ঘোষ। এক রান পর অধিনায়ক সাইফও আউট হয়ে যান। এরপর মোহাম্মদ নাঈমও ফিরে গেলে ৮ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ।

এরপর দলের ২৭ রানে আউট হয়ে যান তৌহিদ হৃদয়, আরও বিপদে পড়ে যায় বাংলাদেশ। সেখান থেকে দলকে টেনে তোলেন আফিফ হোসেন ও আমিনুল ইসলাম। দুজন মিলে ষষ্ঠ উইকেটে যোগ করেছেন ৯৪ রান। কিন্তু ৩১ রান করে আমিনুল ফেরার পর জোড়া ধাক্কা খায় বাংলাদেশ। এক রানের মধ্যেই ফিরে যান আফিফ হোসেন। তাঁর ৮৫ বলে ৬৩ রানই ছিল বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ইনিংস। কিন্তু ১২৩ রানে ৭ উইকেট হারানোর পর বাংলাদেশ শেষ পর্যন্ত করতে পারে ১৭৫। হাসান মাহমুদ করেছেন ২৩, নাহিদুল ইসলাম করেছেন ২০ রান। ইংল্যান্ডের হয়ে তিন উইকেট নিয়েছেন উডস ও ব্যাম্বার।

অল্প রানের পুঁজি নিয়েও শুরুতে আশা জাগিয়েছিল বাংলাদেশ। ১৫ রানে কাজী অনীকের বলে ফিরে যান ব্যান্টন। ১৯ রানে আরেক ওপেনার পেরেরাকেও ফিরিয়ে দেন হাসান মাহমুদ। এরপর ৪৯ রানে নাঈম হাসানও জ্যাকসকে ফিরিয়ে দিলে আশার পালে আরেকতু জোর হাওয়া লাগে বাংলাদেশের।

বিজ্ঞাপন

কিন্তু ওই পর্যন্ত। এরপর ইউয়ান উডসের সঙ্গে মিলে অধিনায়ক ব্রুকস আর পেছনে ফিরে তাকাননি। দুজনের অবিচ্ছিন্ন ১২৮ রানের জুটিটা এসেছে মাত্র ১৯.৩ ওভারে, ম্যাচের ভাগ্য অবশ্য নিশ্চিত হয়ে গেছে তার অনেক আগেই।

নামিবিয়া ও কানাডাকে হারানোর পর বাংলাদেশ এই প্রথম ম্যাচ হারল। পরের রাউন্ড অবশ্য প্রায় নিশ্চভিত, সেখানে মুখোমুখি হতে হবে বি গ্রুপের চ্যাম্পিয়নদের। অস্ট্রেলিয়াকে হারিয়ে সেই পথে অনেকটাই এগিয়ে আছে শক্তিশালী ভারত।

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর