Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ


১৩ ফেব্রুয়ারি ২০১৯ ০৬:৫৩

।। স্পোর্টস ডেস্ক ।।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উত্তেজনা শেষ হয়েছে মাত্র ক’দিন আগেই। এর মধ্যেই ক্রিকেটপ্রেমীদের জন্য শুরু হয়েছে নতুন উত্তেজনা। বুধবার (১৩ ফেব্রুয়ারি) স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামছে মাশরাফিবাহিনী।

টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

নেপিয়ারে বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে ম্যাচটি।

ব্যক্তিগত অর্জন ছাড়া নিউজিল্যান্ড সফর থেকে আর কিছুই পায়নি বাংলাদেশ। সিরিজ জয় দূরে থাক, ২০০৭ সাল থেকে আজ অব্দি তিনবার তাসমান সাগরের দেশ সফরে গিয়ে একটি ম্যাচেও জয়ের সুখস্মৃতি নিয়ে দেশে ফিরতে পারেনি লাল সবুজের দল। তাই এবার সেই বিস্মৃতি ঘুঁচিয়ে বীরত্ব গাঁথা নিয়ে দেশে ফেরার সুযোগ থাকছে মাশরাফিদের।

কিউইদের বিপক্ষে ব্যাট ও বল হাতে সবচেয়ে সফল ছিলেন বাংলাদেশ দলের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আঙুলের চোটের কারণে এই ওয়ানডেতে তাকে ছাড়াই লড়তে হচ্ছে টাইগারদের।

তবে ওয়ানডেতে সব শেষ নিজেদের পাঁচ ম্যাচের মাত্র একটিতে হেরেছে বাংলাদেশ। অন্যদিকে, নিজেদের খেলা সব শেষ ৫টি ওয়ানডের মাত্র একটিতে জয়, আর বাকি চারটিতেই হেরেছে কিউইরা। তবে পরিসংখ্যানের দিকে তাকালে টাইগারদের চেয়ে অনেকটাই এগিয়ে থাকবে কিউইরা।

রঙিন পোশাকে এর আগে মোট ৩১ বার মুখোমুখি হয়েছিল দুই দল। যেখানে ২১টি ম্যাচ জিতেছিল নিউজিল্যান্ড, আর বাংলাদেশ জিতেছিল ১০টি ম্যাচে। জয় পাওয়া ১০ ম্যাচের ৮টিই এসেছে দেশের মাটিতে।

বাংলাদেশ একাদশ :
তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা ও মোস্তাফিজুর রহমান।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ড একাদশ :

মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, টম ল্যাথাম (উইকেটরক্ষক), জিমি নিশম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, লুকি ফার্গুসন, ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্ট।

সারাবাংলা/ এসএন/ টিসি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর