Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওল্ড ট্র্যাফোর্ডে ইতিহাস পিএসজির


১৩ ফেব্রুয়ারি ২০১৯ ০৯:৫৯

।। স্পোর্টস ডেস্ক ।।

প্রধান দুই অস্ত্র নেইমার ও এডিনসন কাভানি নেই। ইনজুরিতে পড়ে দলের বাইরে আছেন দুই তারকা। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) ওল্ড ট্রাফোর্ডে স্বাগতিক ম্যানচেস্টার ইউনাইটেডকে মোকাবিলা করতে দুই তারকাকে ছাড়া দল গোছাতে বেশ চাপে থাকতে হয়েছিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) কোচ থমাস তুখেলকে। উল্টো এই ম্যাচেই নতুন ইতিহাস গড়লো ফরাসি জায়ান্টরা।

ওল্ড ট্র্যাফোর্ডে এর আগে ফরাসি কোনো ক্লাব জয় পায়নি ইউনাইটেডের বিপক্ষে। এবার প্রথম ফরাসি ক্লাব হিসেবে ইংলিশ জায়ান্টদের হারিয়ে জয়ের অনন্য কীর্তি গড়েছে পিএসজি।

অন্যদিকে, এই ম্যাচের আগে কোচ ওলে গানার সুলশারের নেতৃত্বে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১১ ম্যাচ অপরাজিত ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে এবার পিএসজির কাছে হার মানতে হয়েছে তাদের।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে ইউনাইটেডকে ঘরের মাঠে ২-০ গোলে হারিয়েছে পিএসজি। দলের হয়ে গোল করেন প্রেসনেল কিম্পেম্ব ও কিলিয়ান এমবাপে।

এর আগের দুই আসরে শেষ ষোলো থেকেই ছিটকে পড়েছিল পিএসজির। এবার শেষ আটে যাওয়ার আশা দেখছে ফরাসি চ্যাম্পিয়নরা।

ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের শুরুতে প্রথমার্ধে কোনো গোল পায়নি দু’দল। নেইমার-কাভানিকে ছাড়া ম্যাচে পিএসজি তেমন কোনো আক্রমণও করতে পারেনি বিরতির আগে। বিরতিতে যাওয়ার আগে পায়ে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় ইউনাইটেডের ইংলিশ মিডফিল্ডার জেসি লিনগার্ডকে। তার বদলি হিসেবে চিলির ফরোয়ার্ড আলেক্সিস সানচেসকে নামান কোচ সুলশার।

তবে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ম্যাচের ৫৩ মিনিটে দলকে এগিয়ে নেন ফরাসি ডিফেন্ডার কিম্পেম্বে। কর্নার থেকে ডি মারিয়ার নেওয়া শটে বল পেয়ে বাঁ পায়ের টোকায় দলকে এগিয়ে নেন পিএসজিকে এগিয়ে নেন ফরাসি এই ডিফেন্ডার।

বিজ্ঞাপন

এরপর আবারো আক্রমণ চায়ায় ফরাসি জায়ান্টরা। তাতেই ৭ মিনিটের ব্যবধানে ব্যবধান দ্বিগুন করেন কিলিয়ান এমবাপে। ম্যাচের ৬০ মিনিটে বাঁ দিক থেকে ডি মারিয়ার ক্রস থেকে ডি-বক্সের বাইরে বল পেয়ে দারুণ শটে বল জালে জড়ান ফরাসি এই ফরোয়ার্ড।

পিছিয়ে পড়ে একের পর এক আক্রমণ চালায় স্বাগতিকরা। তবে ব্যবধান কমাতে পারেনি তারা। উল্টো ম্যাচে ৮৯ মিনিটে দানি আলভেসকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ইউনাইটেড তারকা পগবাকে। তাতে ফিরতি পর্বে ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডারকে ছাড়াই খেলতে হবে ইংলিশ জায়ান্টদের।

আগামী ৬ মার্চ ফিরতি পর্বে পিএসজির মাঠে আবারো মুখোমুখি হবে ইউনাইটেড।

দিনের আরেক ম্যাচে শেষ ষোলোর প্রথম পর্বে মুখোমুখি হয়েছিল ইতালিয়ান ক্লাব রোমা ও পর্তুগালের ক্লাব এফসি পোর্তো। ঘরের মাঠে এই ম্যাচে পোর্তোকে ২-১ গোলে হারিয়েছে রোমা।

সারাবাংলা/এসএন

ওল্ড ট্রাফোর্ড কিলিয়ান এমবাপে চ্যাম্পিয়নস লিগ পিএসজি ম্যানচেস্টার

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর