Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতকে সিরিজ হারানো প্রোটিয়াদের জরিমানা


১৮ জানুয়ারি ২০১৮ ১৫:১৩

সারাবাংলা ডেস্ক

অভিষিক্ত পেসার লুঙ্গি এনগিডির বোলিং তোপে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে হেরেছে সফরকারী ভারত। প্রথম দুই ম্যাচ জিতে এক ম্যাচ হাতে রেখেই ২-০তে সিরিজ নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ইনিংসে ভারত গুটিয়ে যায় ১৫১ রানে। প্রোটিয়ারা ম্যাচ জেতে ১৩৫ রানের বিশাল ব্যবধানে।

সেঞ্চুরিয়নে প্রথম ইনিংসে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ৩৩৫ রান তোলে। নিজেদের প্রথম ইনিংসে ভারত তোলে ৩০৭ রান। এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে অলআউট হওয়ার আগে প্রোটিয়ারা করে ২৫৮ রান। জবাবে, মাত্র ১৫১ রানেই গুটিয়ে যায় টিম ইন্ডিয়া।

সিরিজ জয়ী এ ম্যাচের পর দুঃসংবাদ শুনতে হয়েছে প্রোটিয়াদের। ঘরের মাঠে ওই ম্যাচে স্লো-ওভার রেটের কারণে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলকে জরিমানা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

দ্বিতীয় ইনিংসে নির্ধারিত ওভারের চেয়ে দুই ওভার কম করেছে দক্ষিণ আফ্রিকার বোলাররা। ফলে আইসিসি কোডের ২.৫.১ অনুচ্ছেদ অনুযায়ী জরিমানা গুণতে হচ্ছে প্রোটিয়াদের। ডু প্লেসি দোষ স্বীকার করে নেওয়ায় ম্যাচ রেফারি ক্রিস ব্রড আনুষ্ঠানিক শুনানির কোনো প্রয়োজন দেখেননি।

আইসিসির এক বিবৃতিতে জানানো হয়, দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিকে ম্যাচ ফি’র ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে পুরো দলকে ম্যাচ ফি’র ২০ শতাংশ করে জরিমানা করা হয়েছে। আগামী ১২ মাসের মধ্যে এমন ঘটনা ঘটলে এক ম্যাচের নিষেধাজ্ঞায় পড়বেন অধিনায় ডু প্লেসি।

আগামী ২৪ জানুয়ারি জোহানেসবার্গে তিন ম্যাচ সিরিজের শেষটি শুরু হবে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর