Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সর্বোচ্চ গোলদাতার তালিকায় পাঁচে গ্রিজম্যান


১৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:১৭

।। স্পোর্টস ডেস্ক ।।

চলমান লা লিগায় রায়ো ভায়োকানোর বিপক্ষে ১-০ গোলে জিতেছে অ্যাতলেতিকো মাদ্রিদ। দলের একমাত্র গোলটি করেন ফরাসি তারকা অ্যান্তোনিও গ্রিজম্যান। আর এই গোলের মধ্যদিয়ে স্প্যানিশ ক্লাবটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় পাঁচে উঠেছেন গ্রিজম্যান। টপকে গেছেন সাবেক সতীর্থ ফার্ন্দান্দো তোরেসকে। সবশেষ গোলটি অ্যাতলেতিকোর জার্সিতে গ্রিজম্যানের ১৩০তম গোল।

দারুণ এই কীর্তি গড়ার পর গ্রিজম্যান জানান, ১৩০ গোল। অ্যাতলেতিকোর ইতিহাসে নতুন করে মাইলফলক লেখা হলো, এটা সত্যিই অনেক সম্মানের। এটা অনেক বড় পাওয়া যে লিজেন্ডদের সঙ্গে আমার নাম লেখা হচ্ছে।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এই কীর্তির কথা জানিয়ে গ্রিজম্যান একটি পোস্ট দিয়েছেন। সেখানে সাবেক সতীর্থ তোরেসের সঙ্গে একটি ছবিও জুড়ে দিয়েছেন ফরাসি এই তারকা।

গ্রিজম্যানের সামনে আছেন আর মাত্র চারজন। অ্যাতলেতিকোর সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছেন স্পেনের সাবেক কিংবদন্তি ফুটবলার এবং জাতীয় দলের সাবেক কোচ লুইস আরাগোনেস। ২০০৮ উয়েফা ইউরো জেতা স্পেনের সাবেক এই কোচ খেলোয়াড়ি জীবনে অ্যাতলেতিকোর জার্সিতে করেছেন ক্লাবটির ইতিহাসে সর্বোচ্চ ১৭২ গোল। ১৫০ গোল করে এই তালিকায় দুইয়ে আরেক স্প্যানিশ লিজেন্ড আদ্রিয়ান এসকুদেরো।

এই তালিকায় দশে থাকা সবাই স্প্যানিশ ফুটবলার শুধু গ্রিজম্যান বাদে। ভিনদেশি কোনো ফুটবলার হিসেবে স্প্যানিশ লা লিগায় শুধু ফরাসি এই তারকাই এমন কীর্তিতে নাম লিখিয়েছেন। তিনে আছেন প্যাকো ক্যাম্পস (১৪৪ গোল), চারে হোসে ইউলোজিও গেরাতে (১৩৫ গোল)। পাঁচে উঠে আসা বিশ্বকাপ জয়ী ফরাসি তারকা গ্রিজম্যানের গোল ১৩০টি। তোরেস এই তালিকায় ছয়ে নেমে গেছেন (১২৯ গোল)।

বিজ্ঞাপন

গ্রিজম্যান ক্লাব ক্যারিয়ারে পাঁচ মৌসুম খেলেছেন রিয়াল সোসিয়েদাদের জার্সিতে, অ্যাতলেতিকোর জার্সিতেও তার পাঁচ মৌসুম চলছে। ক্লাব ক্যারিয়ারে সোসিয়েদাদের হয়ে ২০১ ম্যাচ খেলে গোল করেছেন ৫২টি আর অ্যাতলেতিকোর হয়ে ২৪২ ম্যাচে গোল করেছেন ১৩০টি। ক্লাব ক্যারিয়ারে ৪৪৩ ম্যাচ খেলে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ১৮২ বার। এর মধ্যে অ্যাতলেতিকোর জার্সিতে লা লিগায় করেছেন ৯১ গোল, চ্যাম্পিয়ন্স লিগে করেছেন ২১ গোল, ইউরোপা লিগে করেছেন ৬ গোল, কোপা দেল রেতে করেছেন ১২ গোল।

সারাবাংলা/এমআরপি

অ্যাতলেতিকো মাদ্রিদ অ্যান্তোনিও গ্রিজম্যান সর্বোচ্চ গোলদাতা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর