Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাহমুদউল্লাহ-বোল্টকে শাস্তি দিয়েছে আইসিসি


১৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৫:৪৮

।। স্পোর্টস ডেস্ক ।।

নেপিয়ারে প্রথম ম্যাচ হেরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ব্যাকফুটে ছিল বাংলাদেশ। ক্রাইস্টচার্চে দ্বিতীয় ম্যাচেও জিততে পারেনি সফরকারীরা। এই ম্যাচে আচরণবিধি ভঙ্গের কারণে শাস্তি হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের। এছাড়া, শাস্তি পেয়েছেন নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট।

মাহমুদউল্লাহ এবং বোল্টের শাস্তির কারণ আলাদা। দুজনকে জরিমানার শাস্তির পাশাপাশি ১টি করে ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়েছে। মাহমুদউল্লাহকে ম্যাচ ফির ১০ শতাংশ এবং বোল্টকে ১৫ শতাংশ জরিমানা গুণতে হচ্ছে।

এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে, মাহমুদউল্লাহ আইসিসির কোড অব কন্ডাক্টের ২.২ ধারায় শাস্তি পেয়েছেন। সিরিজের দ্বিতীয় ওই ম্যাচে টড অ্যাস্টলের বলে ৭ রানে আউট হয়ে ড্রেসিং রুমে ফেরার সময় সীমানার বাইরে কাঠের বেড়ায় ব্যাট দিয়ে আঘাত করেন মাহমুদউল্লাহ। যেটি ধারাটির ২.৩ আর্টিকেলের বিরোধী। এই ধারায় বলা আছে, কোনো ক্রিকেটার ব্যক্তিগত আক্রোশের বশে আন্তর্জাতিক ম্যাচে ক্রিকেটের কোনো সরঞ্জাম, জার্সি, গ্রাউন্ডের কোনো উপাদান, ফিকচারের ক্ষতিসাধন করতে পারবে না।

এদিকে, বাংলাদেশের ব্যাটিং ইনিংসে বোলিংয়ের সময় মাঠে অন্তত দুইবার অশ্রাব্য ভাষা ব্যবহার করেছেন বোল্ট। আইসিসির নিয়মানুযায়ী দুজনই ম্যাচ শেষে তাদের বিরুদ্ধে তোলা অভিযোগ মেনে নিয়েছেন। তাই আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

২০১৬ সালের সেপ্টেম্বরে আচরণবিধির নতুন নিয়ম চালু হওয়ার পর দুজনেরই এটি প্রথম শাস্তি। অনফিল্ড আম্পায়ার মারাইস এরাসমাস ও শন হেইগ, থার্ড আম্পায়ার এস রাভি এবং চতুর্থ অফিসিয়াল ওয়েইন নাইটস মাহমুদউল্লাহ-বোল্টের বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

আইসিসি ট্রেন্ট বোল্ট মাহমুদউল্লাহ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর